রবিবার, জানুয়ারি ৩, ২০২১




দীর্ঘদিনের শ্রমের বিনিময়ে উপজেলা বিএনপিকে একটি শক্তিশালী অবস্থানে ফিরিয়ে এনেছি—— আলহাজ্ব এম এ হান্নান

এস. এম ইকবালঃ ফরিদগঞ্জের ৮ নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের ৪ ও ৬ নং ওয়ার্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
৩ জানুয়ারী রবিবার বিকেলে দক্ষিণ কড়ৈতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়।
ইউনিয়ন বিএনপির সভাপতি ফারুক আহাম্মেদ মিয়াজির সভাপতিত্বে ও সাধারন মোক্তার আহাম্মেদ খন্দকারের পরিচালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক, শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্ব এম এ হান্নান।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব এম এ হান্নান বলেন, ফরিদগঞ্জের বিএনপিতে গত প্রায় একযুগ কোন গণতন্ত্র ছিল না। এই উপজেলায় গত এক যুগ বিএনপির দলীয় কর্মকাণ্ড এক ব্যক্তির অধীনে সীমাবদ্ধ ছিল। সেই ব্যক্তি যা চাইতেন তাই হত, কিন্তু বর্তমানে সেটা নেই। গেল বছরের প্রথম দিকে এই উপজেলায় একটি ভালো নতুন কমিটি হওয়ার কারণে বর্তমানে এই উপজেলার বিএনপিতে গণতন্ত্র ফিরে এসেছে। এখন যার যার নিজস্ব মতামত পেশ করার ক্ষমতা রয়েছে। এখন আর এখানে পকেট কমিটি হয় না। উপজেলা বিএনপির মধ্যে প্রকৃত গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপির হাইকমান্ডের নির্দেশে এখানে আমি প্রধান সমন্বয়ক হিসেবে কাজ করছি।
নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বর্তমান দলীয় কর্মকাণ্ড নিয়ে আপনাদের স্বাধীন মতামত পেশ করার ক্ষমতা এখানে আছে। এই উপজেলায় বিএনপির মধ্যে কারও একক আধিপত্য চলবে না বলে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমি দল থেকে প্রায় ১০ বছর বহিষ্কৃত ছিলাম। কিন্তু কখনো দলে বিভাজন সৃষ্টি করার চিন্তা করি না। মনের কষ্ট মনে রেখে দলের লোকদের উজ্জীবিত রাখতে অনেক শ্রম দিয়েছি। অর্থ খরচ করেছি। দীর্ঘদিনের শ্রমের বিনিময়ে দলকে এখন একটি শক্তিশালী অবস্থানে ফিরিয়ে এনেছি। এই মুহূর্তে যদি কোন ব্যক্তি দলের এই গণতন্ত্রকে ধ্বংস করতে চায় তাহলে তাকে ছাড় দেওয়া হবে না বলে তিনি হুঁশিয়ারি দেন।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোহাম্মদ ইউনুস।
বিশেষ অতিথি অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মজিবুর রহমান দুলাল, সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক পাটওয়ারী, যুগ্ম সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন সোহেল, দপ্তর সম্পাদক ফারুক আহাম্মেদ খান, সমবায় বিষয়ক সম্পাদক লোকমান দর্জি, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন, উপজেলা যুবদলের আহবায়ক মহসিন মোল্লা।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ- সভাপতি ও ১১ নং ইউনিয়নের চেয়ারম্যান    বাছির আহাম্মেদ, মহিলা সম্পাদিকা রেবেকা সুলতানা, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম নান্টু, সদস্য সচিব আব্দুল মতিন, যুগ্ম আহবায়ক আমির হোসেন,  সদস্য মমিনুল ইসলাম, মিলন তপদার, আরিফুল ইসলাম নূর, পৌর যুবদলের আহবায়ক ইমাম হোসেন, সদস্য সচিব আমিন মিজি, ইউনিয়ন বিএনপির সহ- সভাপতি মো. সাঈদ খান, সাংগঠনিক সম্পাদক মো. রানা মিয়া, উপজেলা ছাত্রদল নেতা মঞ্জুর হোসেন রনি, কাউছার আহমেদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category