মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০১৯




দাউদকান্দিতে অভিবাবক ও শিক্ষার্থীদের মাঝে লাল সবুজ- মাতৃভূমির উদ্যোগে গাছের চারা বিতরণ

 

স্টাফ রিপোর্টারঃ কুমিল্লার দাউদকান্দি উপজেলায় এক দিনের টিফিনের টাকায় গাছের চারা কিনে বিতরণ করেছে শিক্ষার্থীরা। লাল-সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মঙ্গলবার শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির ৭০০ গাছের চারা বিতরণ করা হয়। এর পূর্বে উপজেলার নৈয়াইর সায়েন্স স্কুল এন্ড কলেজের ২০০ শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়।

লাল সবুজ উন্নয়ন সংঘ দাউদকান্দি উপজেলা শাখার সদস্যদের ও মাতৃভূমি মডেল স্কুল অ্যান্ড কলেজ রায়পুর শাখার অষ্টম, নবম ও দশম শ্রেনীর শিক্ষার্থীদের এক দিনের টিফিনের টাকা বাঁচিয়ে এ গাছ কেনা হয়। মঙ্গলবার  মাতৃভূমি মডেল স্কুল অ্যান্ড কলেজের সকল শিক্ষার্থীদের মাঝে প্রত্যেককে একটি করে বনজ, ফলদ ও ঔষধি প্রজাতির ৭০০ গাছের চারা তুলে দেওয়া হয়।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাতৃভূমি মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ আখতার হোসাইন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির সেক্রেটারি জেনারেল আবু নোমান সরকার, রায়পুর শাখার অধ্যক্ষ মোঃ ওমর ফারুক, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ফরিদ ভূঁইয়া, দেবিদ্বার শাখার সাধারণ সম্পাদক আনিছুর রহমান প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কাওসার আলম বলেন, ২৩ জুলাই কুমিল্লা সদর উপজেলার বিবির বাজার উচ্চবিদ্যালয় থেকে তাঁদের এ কর্মসূচি শুরু হয়েছে। এ পর্যন্ত ৫৬ টি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৬২ হাজার ৫,৫০টি চারা বিতরণ হয়ে গেছে। ১ লক্ষ গাছের চারা বিতরণ কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত কর্মসূচি চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category