রবিবার, মার্চ ৮, ২০২০




দক্ষিণ আফ্রিকার কাছে ধবলধোলাইয়ের লজ্জা সফরকারী অস্ট্রেলিয়ার

 

মো. নাছির উদ্দীন : নতুন অধিনায়ক কুইন্টন ডি ককের অধীনে নতুন অভিযান শুরু হলো দক্ষিণ আফ্রিকার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশের লজ্জা দিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

গতকাল পচেফস্ট্রমের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সেনওয়েজ পার্কে সফরকারী অস্ট্রেলিয়াকে ২৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই বড় ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা। জেজে স্মুটস এবং হেনরিক্স ক্লাসেনের ব্যাটিংয়ের সামনে ম্লান হয়ে যায় মার্নাস লাবুশানের সেঞ্চুরি। জয়ের জন্য ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫.৩ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

শুরুটা মোটেও ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। দলীয় ৫৪ রানে ২ উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পরে স্বাগতিকরা। ব্যক্তিগত ২৩ রানে জানেমান মালান এবং ২৬ রানে কুইন্টন ডি কক প্যাভিলিয়নে ফিরে যান। তারপর জেজে স্মুটস ৯৮ বলে ৮৪ রান এবং কাইল ভেরাইনি ৫০ বলে ৫০ রান করে আউট হন।

অন্যদিকে হেনরিক্স ক্লাসেন ৬৩ বলে অপরাজিত ৬৮ এবং ডেভিড মিলার ৫ বলে ৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ত্যাগ করেন। অজিদের হয়ে জস হ্যাজলউড নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন কেন রিচার্ডসন এবং অ্যাডাম জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category