বৃহস্পতিবার, ডিসেম্বর ৬, ২০১৮




থাইল্যান্ড যাচ্ছে বাংলাদেশ অ-১৫ ফুটবল দল

ক্রীড়া ডেস্ক: উয়েফার অর্থায়নে আগামী ৬ থেকে ১৪ ডিসেম্বর থাইল্যান্ডের বুরিরামে অনুষ্ঠিত হবে চার জাতি অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্ট। সেখানে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইউরোপিয়ান দেশ সাইপ্রাস ১০ ডিসেম্বর সাইপ্রাস ম্যাচের পর ১২ ও ১৪ ডিসেম্বর যথাক্রমে মালদ্বীপ ও থাইল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ দল। তিন ম্যাচ শেষে পয়েন্টের ভিত্তিতে নির্ধারিত হবে চ্যাম্পিয়ন ও রানার্সআপ। অনূর্ধ্ব-১৫ সাফে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরার পর থেকেই টানা অনুশীলন আছে কিশোররা। ফলে ভালো প্রস্তুতি নিয়েই উয়েফার টুর্নামেন্টে পা রাখতে যাচ্ছে বাংলাদেশ। ২৬ সদস্যের বাংলাদেশ দলের সদস্যরা শনিবার রাতে দেশ ছাড়বে। যার মধ্যে ১৮ জন ফুটবলার রয়েছেন। এই টুর্নামেন্টটি বালক ও বালিকা দুই বিভাগে হলেও বাংলাদেশ দল শুধু বালক বিভাগে অংশ নিচ্ছে।

খাতা কলমের হিসাবে বিশ্ব ফুটবল র‌্যাংকিংয়ে ৮৬তে অবস্থান করা সাইপ্রাসকেই ধরা হচ্ছে টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল। তবে ইউরোপিয়ান দলটির বিপক্ষে ড্র করা সম্ভব বলে মনে করেন বাংলাদেশ কোচ মোস্তফা আনোয়ার পারভেজ। গতকাল বুধবার আরামবাগস্থ বাফুফে ভবনে অনুষ্টিত সংবাদ সম্মেলনে কোচ বলেছেন ‘আমরা টানা অনুশীলনের মধ্যে আছি। ছেলেদের মধ্যে চেষ্টা আছে, উন্নতি করছে। টুর্নামেন্টে সাইপ্রাসের বিপক্ষে ড্র করার লক্ষ্য রয়েছে। বয়সভিত্তিক পর্যায়ে ড্র করা সম্ভবও। আর মালদ্বীপকে হারানোর ব্যাপারে ছেলেরা আত্মবিশ্বাসী, পারবে।’ অক্টোবরেই নেপালে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে মালদ্বীপকে ৯-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। ফলে দ্বীপ রাষ্ট্রটিকে নিয়ে বাংলাদেশকে তেমন না ভাবলেও চলছে।

সাফ চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মোঃ মেহেদী হাসান থাইল্যান্ড সফর সম্পর্কে বলেন, ‘আমরা মালদ্বীপের বিপক্ষে খেলায় জিততে চাই। তবে সাইপ্রাস ও থাইল্যান্ড আমাদের জন্য নতুন দল এবং তারা শক্তিশালী। তাই আমরা তাদের সঙ্গে ভালো খেলার জন্য সাধ্যমত চেষ্টা করবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category