বৃহস্পতিবার, ডিসেম্বর ২০, ২০১৮




তিন ইভেন্টের ফাইনালে সবাই বাংলাদেশি

 ক্রীড়া প্রতিবেদক:- ইউনেক্স-সানরাইজ আন্তর্জাতিক জুনিয়র ক্রীড়া প্রতিবেদক ব্যাডমিন্টনের তিনটি ইভেন্টে ফাইনালের সবাই বাংলাদেশি। ফলে তিনটি স্বর্ণপদক নিশ্চিত। তাছাড়া বাকি দু’টি ইভেন্টেও ফাইনালে উঠেছে স্বাগতিক শাটলাররা। গতকাল শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালের বালক এককে বাংলাদেশের সিবগাত উল্লাহ ও আবদুল হামিদ লোকমান এবং বালিকা এককে ভারতের তৃষা জলি ও যুক্তরাষ্ট্রের রুহি রাজু জিতেছেন। বালক দ্বৈতে বাংলাদেশের হানিফ মোহাম্মদ ও আবদুল হামিদ লোকমান জুটি এবং গৌরব সিংহ ও মঙ্গল সিংহ জুটি এবং বালিকা দ্বৈতে বাংলাদেশের রেশমা আক্তার ও ঊর্মি আক্তার জুটি এবং রহিমা জেরিন আহম্মেদ ও ক্যামেলিয়া ইসলাম জুটি ফাইনাল নিশ্চিত করেছেন। এছাড়া মিশ্র দ্বৈতে বাংলাদেশের গৌরব সিংহ ও উর্মি আক্তার জুটি এবং ভারতের মানবরাজ সুমিত ও তৃষা জলি জুটি ফাইনালে উঠেছেন।
বালক এককের সেমিফাইনালে বাংলাদেশের সিবগাত উল্লাহ ২১-১৯ ও ২১-১১ পয়েন্টে স্বদেশি খন্দকার আবদুস সোয়াদকে এবং আবদুল হামিদ লোকমান ২১-১৮, ১২-২১ ও ২১-১৮ পয়েন্টে স্বদেশি গৌরব সিংকে হারিয়ে ফাইনালে উঠেন। বালিকা এককের সেমিফাইনালে ভারতের তৃষা জলি ২১-৬ ও ২১-৮ পয়েন্টে বাংলাদেশের ঊর্মি আক্তারকে এবং যুক্তরাষ্ট্রের রুহি রাজু ২১-৫ ও ২১-৩ পয়েন্টে বাংলাদেশের রহিমা জেরিন আহম্মেদকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন।
বালক দ্বৈতের সেমিফাইনালে বাংলাদেশের হানিফ মোহাম্মদ ও আবদুল হামিদ লোকমান জুটি ২১-১৪ ও ২১-১৬ পয়েন্টে স্বদেশি রাজেশ চন্দ্র ও রওনক নবী প্রিয় জুটিকে এবং গৌরব সিংহ ও মঙ্গল সিংহ জুটি ২১-১৯ ও ২১-১১ পয়েন্টে স্বদেশি সিবগাত উল্লাহ ও আকিব সোলাইমান জুটিকে হারিয়ে ফাইনালে ওঠে। বালিকা দ্বৈতের সেমিফাইনালে বাংলাদেশের রেশমা আক্তার ও ঊর্মি আক্তার জুটি ২১-৯ ও ২১-১০ পয়েন্টে স্বদেশি ফারজানা আক্তার ও অন্তরা ইসলামকে এবং রহিমা জেরিন আহম্মেদ ও ক্যামেলিয়া ইসলাম জুটি ২১-১০ ও ২২-২০ পয়েন্টে স্বদেশি রিয়া ফেরদৌস ও ফারবিন বিনতে ইমদাদ জুটিকে হারিয়ে ফাইনালে উঠে।

এ ছাড়া মিশ্র দ্বৈতে বাংলাদেশের গৌরব সিংহ ও ঊর্মি আক্তার জুটি ২১-১২ ও ২১-৮ পয়েন্টে স্বদেশি মঙ্গল সিংহ ও ফারবিন বিনতে ইমদাদ জুটিকে এবং ভারতের মানবরাজ সুমিত ও তৃষা জলি জুটি ২১-৮ ও ২১-১১ পয়েন্টে বাংলাদেশের আবদুল হামিদ  লোকমান ও রেশমা আক্তার জুটিকে হারিয়ে ফাইনালে উঠে। আজ সকাল দশটা থেকে বিভিন্ন ইভেন্টের ফাইনাল ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category