মঙ্গলবার, ফেব্রুয়ারি ৪, ২০২০




তামিমের সঙ্গে ওপেন করতে মুখিয়ে আছেন সাইফ হাসান

মো. নাছির উদ্দীন : ভারতের বিপক্ষে গোলাপি বলের ইডেন টেস্টে তার অভিষেক অনেকটাই চূড়ান্ত ছিল। কিন্তু শেষ মুহূর্তে চোটে পড়ায় অপেক্ষা বাড়ে সাইফ হাসানের। সব ঠিক থাকলে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে অপেক্ষার অবসান হতে যাচ্ছে ২১ বছর বয়সী এই ওপেনারের।

তামিম ইকবালের সঙ্গে যে ডানহাতি সাইফ হাসানকে ওপেনিংয়ে চান তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো।

পাকিস্তানের উদ্দেশ্যে আজ দেশ ছাড়ার আগে সাইফ হাসান বলে গেলেন, স্বপ্নের তারকার (তামিম) সঙ্গে ওপেন করতে মুখিয়ে আছেন তিনি। আজ সন্ধ্যায় দুই ভাগে ভাগ হয়ে দেশ ছেড়েছে টাইগাররা। বিমান ধরার আগে সাইফ সংবাদ মাধ্যমকে বললেন, ‘তামিম ভাইয়ের ইনিংস (বিসিএলে ট্রিপল সেঞ্চুরি) তো সবাই দেখল। আমি ছোটবেলা থেকে স্বপ্ন দেখছি, তামিম ভাইয়ের সঙ্গে ওপেন করার…। ’

ভারত সফরে পারিবারিক কারণে তামিম ইকবাল ছিলেন না। শেষ মুহুর্তে যে সাইফ হাসান ছিটকে যান, তাতে তো তার জন্য ভালোই হয়েছে বলা যায়। এবার অভিষেক হলে স্বপ্নের তারকার সঙ্গে ওপেন করার সুযোগ পাবেন রাওয়ালপিন্ডি টেস্টে। ভারতে অভিষেক হয়ে গেলে তো সেটি হতো না।

দেশের জার্সিতে খেলা তো সব ক্রিকেটারের জন্যই পরম সৌভাগ্যর এক ব্যাপার। তবে অভিষেক পিছিয়ে যাওয়ার ইতিবাচক দিক খুঁজে পাচ্ছেন সাইফ নিজেও। আরো প্রস্তুত হয়ে যে খেলতে পারবেন এখন।
‘আগে থেকেই প্রস্তুত ছিলাম। দুর্ভাগ্যজনকভাবে শেষ সিরিজে হাত চিড় ধরেছিল। এখন আরো বেশি সময় পেয়েছি। কাজ করেছি ম্যাকেঞ্জির সাথে, কুকের সাথে। সব মিলিয়ে নিজেকে প্রস্তুত মনে করছি। সুযোগ পেলে কাজে লাগানোর চেষ্টা করব। ’- বলেন সাইফ হাসান।

পাকিস্তানে যাওয়ার আগে বিসিএলের প্রথম রাউন্ডে খেলেছেন সাইফ হাসানও। তামিম ইকবালের ট্রিপল সেঞ্চুরির ম্যাচে প্রতিপক্ষ হয়ে ছিলেন। মধ্যাঞ্চলের হয়ে প্রথম ইনিংসে ৫৮ ও দ্বিতীয় ইনিংসে ৩৩ রান করেন এই সম্ভাবনাময়ী প্রতিভাবান ক্রিকেটার।

বিসিএলে ম্যাচ প্রস্তুতিটাকে আদর্শই মনে হচ্ছে সাইফের, ‘এই ম্যাচ আমাদের জন্য, মানে যারা যাচ্ছি, তাদের জন্য খুব ভাল হয়েছে। উইকেট শুরুতে পেসারদের জন্য সহায়ক ছিল। ওদের (পূর্বাঞ্চল) পেসাররা ভালো বোলিং করেছে। স্পিনও ভালো ছিল। আমার মনে হয় খুব ভাল প্রস্তুতি হয়েছে এই ম্যাচ দিয়ে। ’

সুযোগ পেলে দলের পরিস্থিতির দাবি মেটানোই মূল লক্ষ্য হবে বলেন সাইফ, ‘পরিস্থিতির যা চাহিদা থাকবে সে অনুযায়ীই চেষ্টা করবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category