শুক্রবার, আগস্ট ৩০, ২০১৯




ঢাবির ৬৯ শিক্ষার্থী বহিষ্কারের আদেশ সিন্ডিকেটে বহাল

নিজস্ব প্রতিবেদকঃ  প্রথমবর্ষ (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি প্রক্রিয়া অবলম্বনের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৬৯জন শিক্ষার্থীকে শৃঙ্খলা পরিষদের দেওয়া বহিষ্কারাদেশ বহাল রেখেছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট। বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল এ তথ্য নিশ্চিত করেন।

ঢাবি উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা পরিষদের সুপারিশ সিন্ডিকেট গ্রহণ করেছে এবং সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল বলেন, ৬৯ জনের বিরুদ্ধে শৃঙ্খলা পরিষদের বহিষ্কারাদেশ সিন্ডিকেট বহাল রেখেছে। তবে অভিযোগের ভিত্তিতে তাদেরকে সাতদিন সময় দেয়া হয়েছে। সাত দিনের মধ্যে সন্তোষজনক জবাব দিতে না পারলে তাহলে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

এর আগে গত ৬ আগস্ট ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত শৃঙ্খলা পরিষদের সভায় ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এই ৬৯জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, সাময়িক বহিষ্কৃত ৬৯জন শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে ৭দিনের মধ্যে তার জবাব দিতে বলা হয়।

এসব শিক্ষার্থী ২০১২-২০১৩ শিক্ষাবর্ষ থেকে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category