বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০১৯




ড. মনসুরউদ্দিন মহিলা কলেজে অনার্স কোর্স চালুর জন্য চিন্তা-ভাবনা করছি………..আলহাজ্জ্ব মোঃ গোলাম হোসেন

মফিজুল ইসলাম বাবুলঃ চাঁদপুরের কচুয়া উপজেলার মিয়ারবাজার এলাকায় অবস্থিত ড. মনসুরউদ্দিন মহিলা কলেজ এমপিও ভূক্ত হওয়ায় এক আনন্দময় উৎসব মুখোরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪অক্টোবর) দুপুরে কলেজ অডিটোরিয়ামে এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কলেজ গভর্নিং বর্ডির সভাপতি-সাবেক জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ গোলাম হোসেন বলেছেন, কলেজটি এমপিও হওয়ায় আমি প্রথমে ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনিসহ সংশ্লিষ্ট সকলকে। আমি আরো মনে করি আমরা কলেজটি গড়ে তুললেও এর রক্ষনা-ভেক্ষনার দায়িত্ব সকলের। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা লেখাপড়ায় মনযোগ দিয়ে ডাক্তার ইঞ্জিনিয়ার এবং অন্যান্য বিষয়ে সু-শিক্ষিত হয়ে নিজেকে গড়ে তুলতে পারলে সুন্দর জীবন-যাপন করতে পারবে। হয়তো অনেকের অভিভাবক বিশ্ববিদ্যালয়ে বা বড় বড় কলেজে লেখাপড়া করানোর জন্য অর্থ সমর্থ নেই। তোমরা শুনে খুসি হবে আমি আমাদের এ কলেজে আগামী বছর থেকে অনার্স শিক্ষা ব্যবস্থার কার্যক্রম গড়ে তোলার চিন্তা-ভাবনা করছি।

কলেজ অধ্যক্ষ মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে ও প্রভাষক মোঃ মাঈনুদ্দিনের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক প্রতিষ্ঠাতা অধ্যক্ষ তাপস কুমার দত্ত, কলেজের দাতা সদস্য মোঃ হুমায়ন কবির, গভর্নিং বর্ডির বিদ্যুৎসায়ী সদস্য মোঃ হুমায়ন কবির প্রধান, সদস্য আতাউর রহমান মিন্টু, কলেজ প্রভাষক মোঃ ওয়াসীম, শরিফুল ইসলাম, সুব্রত সূত্রধর ও সুফিয়া আক্তার প্রমুখ। আলোচনা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category