রবিবার, এপ্রিল ২৬, ২০২০




টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ হবে আগস্টে 

মো. নাছির উদ্দীন : প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে থমকে গেছে সারাবিশ্বের কর্মচাঞ্চল্য। স্থগিত হয়ে আছে বিশ্ব ক্রীড়াঙ্গনের একাধিক ইভেন্ট। ইতোমধ্যে চলতি বছরে অনুষ্ঠিত হতে যাওয়া অলিম্পিক, ইউরো এবং কোপা আমেরিকার মতো ঐতিহ্যবাহী টুর্নামেন্টগুলো বাতিল করা হয়েছে।
আর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর নিয়েও জন্ম নিয়েছে শঙ্কা। তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানাচ্ছে আগস্ট মাসের আগে বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্তে আসছেন না তারা।
করোনাভাইরাস প্রতিরোধে  এখন পুরো অস্ট্রেলিয়া জুড়ে চলছে লকডাউন। অস্ট্রেলিয়া সরকার আগামী ছয় মাসের জন্য দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেছে এবং পুরো বিশ্বের সঙ্গে নিজেদের সীমানা বন্ধের ঘোষণা করেছে। এই লকডাউন চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। আর  অক্টোবরের ১৮ তারিখ থেকে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের।
ভারতের বহুল প্রচারিত দৈনিক টাইমস অব ইন্ডিয়া নিজেদের বরাত দিয়ে জানিয়েছে , ‘আইসিসি আগামী আগস্টের আগে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করবে না।’
টাইমস অব ইন্ডিয়া তাদের খবরের বরাত দিয়ে আরো জানায়, ‘এই মুহুর্তে সবকিছু খুবই বাজে ভাবে যাচ্ছে, আর এমন সময়ে সাধারণ মানুষের স্বাস্থ্যই সবকিছুর উর্ধ্বে। কিন্তু যদি আগামী কয়েক মাসে এই অবস্থার উন্নতি হয় তাহলে অন্য ভাবনা ভাবতে হবে। ধরুন আইসিসি মে মাসে বিশ্বকাপ স্থগিত করল কিন্তু দেখা গেল কয়েক মাসের মধ্যেই এই অবস্থা পরিবর্তন হয়ে গেল। তখন এই সিদ্ধান্ত ভুল বলেই মনে হবে। তাই আইসিসি আগামী আগস্ট মাস পর্যন্ত অপেক্ষা করবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে।’
চলতি বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর বসার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category