শুক্রবার, এপ্রিল ১৯, ২০১৯




টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় সালাহ

ক্রীড়া প্রতিবেদকঃ যুক্তরাষ্ট্র ভিত্তিক সাময়িকী ‘টাইম ম্যাগাজিনের’ ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান পেলেন মিশরীয় ফুটবলার মোহাম্মদ সালাহ। শুধু ফুটবল নয়, মুসলিম বিশ্বের সংস্কৃতি ও নারীদের অধিকার নিয়েও ভাবেন ইংলিশ ক্লাব লিভারপুলের এই ফুটবলার। ভিন্ন ভিন্ন ক্ষেত্রের অন্য পাঁচ প্রভাবশালী ব্যক্তির সঙ্গে টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে ছাপা হয়েছে মোহাম্মদ সালাহর ছবি। ২৬ বছর বয়সী এই ফুটবলার টাইম ম্যাগাজিনে নারীদের অধিকার নিয়ে বলেন, ‘আমাদের সংস্কৃতিতে নারীদের যেভাবে উপস্থাপন করা হয় তা পাল্টানো দরকার। আমি আগের চেয়ে বেশি সমর্থন দেই মেয়েদের। কারণ আমি মনে করি তারা আরো বেশি কিছু পাওয়ার দাবি রাখে।’

 

সালাহর সঙ্গে প্রভাবশালীর তালিকায় আরো রয়েছেন কণ্ঠশিল্পী আরিয়ানা গ্রান্দে ও লেডি গাগা। তালিকায় রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এবং সাবেক মার্কিন ফাস্ট লেডি মিশেল ওবামা। ইংলিশ কমেডিয়ান জন অলিভার টাইম ম্যাগাজিনে সালাহকে নিয়ে একটি আর্টিকেল লিখেছেন।

সেখানে সালাহকে নিয়ে অলিভার বলেন, ‘মোহাম্মদ সালাহ ফুটবল খেলোয়াড়ের আগে তিনি একজন ভালো মানুষ। এবং তিনি বিশ্বসেরা একজন ফুটবলার। সালাহ মিশর এবং মুসলিমদের জন্য একজন আইকন। বিনয়ী, চিন্তাবিদ ও মজার মানুষ হিসেবেও তিনি পরিচিত।’ ২০১৭ সালে ইতালিয়ান ক্লাব এএস রোমা থেকে লিভারপুলে যোগ দেন মোহাম্মদ সালাহ। লিভারপুলের জার্সিতে ৪৪ গোল পেয়েছেন তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে সালাহ ২৩ গোল পেয়েছেন। ইংলিশ প্রিমিয়ার লীগে ১৯ গোল নিয়ে ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর সঙ্গে তালিকার শীর্ষে রয়েছেন তিনি। টাইমসের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় আন্তর্জাতিক তিন ক্রীড়াবিদের অপর দুজন হলেন দক্ষিণ আফ্রিকার অলিম্পিক জয়ী অ্যাথলেট কাস্টার সেমেনয়া এবং জাপানিজ টেনিস তারকা নাওমি ওসাকা। আর মার্কিন ক্রীড়াবিদদের মধ্যে এ তালিকায় স্থান পেয়েছেন বাস্কেটবল তারকা লেব্রন জেমস, গলফার টাইগার উডস ও নারী ফুটবলার অ্যালেক্স মরগান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category