মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১৮




ঝুলে থাকলো খালেদার নির্বাচনী ভাগ্য, হাইকোর্টের দ্বিধাবিভক্ত রায়

নিজস্ব প্রতিনিধিঃ তিনটি আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণের নির্দেশনা চেয়ে দায়েরকৃত রিট আবেদনের উপর দ্বিধাবিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট।

আদেশে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারক বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ খালেদা জিয়ার মনোনয়নপত্র গ্রহণ করে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিতে ইসিকে নির্দেশ দেন। বেঞ্চের কনিষ্ঠ বিচারক মো. ইকবাল কবির খালেদা জিয়ার রিট আবেদনটি খারিজ করে দিয়ে মনোনয়নপত্র বাতিল সংক্রান্ত রিটার্নিং অফিসার ও ইসির আদেশ বহাল রাখেন।

খালেদা জিয়ার তিন রিটের উপর শুনানি শেষে মঙ্গলবার হাইকোর্ট এ দ্বিধাবিভক্ত আদেশ দিল। নিয়ম অনুযায়ী, এখন এই রিটের সকল নথি প্রধান বিচারপতির কাছে যাবে। প্রধান বিচারপ্রতি বিষয়টি নিষ্পত্তির জন্য হাইকোর্টের তৃতীয় বেঞ্চে পাঠাবেন। তৃতীয় বেঞ্চে দ্বিধাবিভক্তির আদেশের বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নেই।

 খালেদা জিয়ার ৩ রিটের আজ আদেশ-

প্রসঙ্গত, ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে খালেদা জিয়াকে দলীয় মনোনয়নপত্র দেওয়া হয়। যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তারা তিনটি আসনে নেওয়া খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করে দেন। এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা। শুনানি শেষে শনিবার সংখ্যাগরিষ্ঠ মতের ভিত্তিতে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়। ইসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে রবিবার হাইকোর্টে রিট করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category