রবিবার, ফেব্রুয়ারি ২৮, ২০২১




জালিয়াতি গোষ্ঠীগুলি দেশের অর্থনৈতিক অগ্রগতি ব্যাহত করতে চায়—— সৈয়দ সাইফুদ্দিন আহমেদ আল হাসানী

ইসতিয়াক জামান নাফিজ: বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান,মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা,রাহবারে শরীয়ত ও তরিকত আওলাদে রাসুল (দ)শাহসুফি সৈয়দ সাইফুদ্দিন আহমেদ আল হাসানী মাইজভাণ্ডারী বলেছেন যে, করোনা মহামারীর কারণে অগণিত মানুষ বেকার। তারা ব্যবসা- বাণিজ্য সহ বিভিন্ন উপায়ে ক্ষতিগ্রস্থ হয়েছে।
মানসিক স্বাস্থ্যও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এই করুণ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে জনগণের জীবন ও অর্থনীতিকে স্বাভাবিক করার জন্য টিকা দেওয়ার বিকল্প নেই।

বাংলাদেশ সরকার ভ্যাকসিন কূটনীতির ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্যের দিকে এগিয়ে চলেছে। বাংলাদেশ পৃথিবীতে ১৮ তম এবং কভিড-১৯ টিকাদান প্রোগ্রামে দক্ষিণ এশিয়ায় দ্বিতীয় স্থান অর্জন করেছে।অনেক উন্নত দেশ ভ্যাকসিনের ঘাটতিতে ভুগছে। তৃতীয় বিশ্বের একটি দেশ বাংলাদেশের সাফল্যের প্রশংসা করা উচিত।

সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী আরো বলেন,মুসলমান ও নাগরিক হিসাবে সরকারের বিধি-বিধান মেনে চলা আমাদের দায়িত্ব।এজন্য কোভিড -১৯ প্রতিরোধে হজরত সৈয়দ মইনুদ্দিন আহমেদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মাধ্যমে জনসচেতনতা বাড়াতে আমরা প্রথম থেকেই দেশজুড়ে কাজ করে যাচ্ছি।
আমরা অর্ধ মিলিয়ন মানুষের মধ্যে ত্রাণ এবং সুরক্ষা উপকরণ বিতরণ করেছি। আমরা দেশ এবং এর জনগণের প্রতিটি দুর্যোগে সহায়তার সাথে সাড়া দেওয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ।

তবে দুঃখের বিষয় যে কিছু জালিয়াতি গোষ্ঠী প্রতিনিয়ত বিভিন্ন গুজব এবং ভুল ব্যাখ্যার মাধ্যমে জনগণকে স্বাস্থ্য রীতিনীতি সম্পর্কে নিরুৎসাহিত করে। তারা জনসাধারণের সুরক্ষা এবং দেশের অর্থনৈতিক অগ্রগতির জন্য হুমকি স্বরূপ।

সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী এই রাষ্ট্র বিরোধী দলগুলিকে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি সঠিক নিবন্ধকরণের মাধ্যমে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্র থেকে কোভিড -১৯ এর টিকা গ্রহণের জন্য জনগণ ও আশেকানদের আহ্বান জানান।

২৭ ফেব্রুয়ারি রাতে মতলব উত্তরের লুধুয়া খলিফা সিদ্দিক বেপারীর বাড়িতে বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ওই কথা গুলো বলেন।
অতিথি ও আলোচক ছিলেন হাফেজ মুফতি মাকসুদুর রহমান, হাফেজ মনসুর আলী, মাওঃ মমিনুল হক, মাওঃ আব্দুস সামাদ, মাওঃ সাইফুল ইসলাম, মইনিয়া যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার শাহ মোঃ কামরুজ্জামান হারুন, মতলব উত্তর উপজেলা আন্জুমান কমিটির সভাপতি লিয়াকত আলী,মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিয়াজী, সাধারণ সম্পাদক এমএম সাইফুল ইসলাম, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক গোলাম নবী খোকন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা মতলব উত্তর উপজেলা শাখার সহ-সভাপতি মিয়া মোঃ আসাদুজ্জামান, খলিফা শাহ মোঃ সিরাজুল ইসলাম, শাহ মোঃ আব্দুর রশিদ মিয়াজী, শাহ মো: আলমগীর হোসেন, শাহ মোঃ সিদ্দিকুর রহমান বেপারী,শাহ মোঃ আব্দুর রহমান,শাহ মোঃ নূর হোসেন প্রধান, শাহ আলম, শাহ মোঃ আবদুল হান্নান, শাহ মোঃ বোরহান উদ্দিন দর্জি, শাহ মোঃ নজরুল ইসলাম সরকার, শাহ মোঃ নূরে আলম সরকার প্রমূখ।

মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর প্রতি সালাম প্রেরণের পর সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী বিশ্বজুড়ে নিপীড়িত মানুষের মুক্তি, বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধির জন্য দোয়া করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category