শনিবার, ডিসেম্বর ২৮, ২০১৯




জাপার চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রাঙ্গা

 নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় পার্টির (জাপা) নতুন কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জি এম কাদের। আর মহাসচিব হয়েছেন মসিউর রহমান রাঙ্গা। এছাড়া রওশন এরশাদকে পার্টির প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে। তারা আগামী তিন বছরের জন্য এ দায়িত্ব পেয়েছেন।

শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশে (আইইবি) জাতীয় পার্টির নবম সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এর আগে শনিবার সকাল ১০টায় নবম কেন্দ্রীয় কাউন্সিল শুরু হয়। কাউন্সিল উদ্বোধন করেন পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর এবারই প্রথম দলটির কাউন্সিল হচ্ছে। এর আগে ৮টি কাউন্সিলই হয়েছে এরশাদের জীবদ্দশায় এবং তার উপস্থিতিতে। এর আগে শুক্রবার জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সভাপতিত্বে পার্টি চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে প্রেসিডিয়ামের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় জাতীয় পার্টির নবম জাতীয় কাউন্সিলে উপস্থাপনের জন্য পার্টির গঠনতন্ত্র সংশোধনের প্রস্তাব অনুমোদন করা হয়। গঠনতন্ত্র সংশোধন উপ-কমিটির আহ্বায়ক সুনীল শুভরায় সংশোধনী প্রস্তাবটি উত্থাপন করেন। এই উপ-কমিটিতে অপর ২জন সদস্য ছিলেন- ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি এবং এ্যাডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া।

সংশোধনী প্রস্তাবের উপর বক্তব্য রাখেন, পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এবিএম রুহুল আমিন হাওলাদার, মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, এ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম এমপি প্রমুখ।

সভায় উথ্থাপিত সংশোধনী প্রস্তাবটি সম্মেলনে উপস্থাপনের জন্য অনুমোদন দেয়া হয়। জাতীয় সম্মেলনে পাশ হলে সংশোধনী প্রস্তাব জাতীয় পার্টির গঠনতন্ত্রে অন্তুর্ভূক্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category