রবিবার, সেপ্টেম্বর ৮, ২০১৯




জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন চাঁদপুরের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন

শামসুজ্জামান ডলারঃ  চাঁদপুর শহরের গনি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন মাস্টার পেলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন এ্যাওয়ার্ড।

শনিবার (৭সেপ্টেম্বর)বিকেলে ঢাকার সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচিকাঁচার মেলা মিলনায়তনে আঞ্চলিক ভাষা ও বাঙ্গালী সংস্কৃতি পরিষদ কর্তৃক ” জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন এ্যাওয়ার্ড -২০১৯” লাভ করেন।

গুনী এই শিক্ষক আব্বাস উদ্দিন মাস্টারের বাড়ী মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নে। আলোকিত এই মানুষটি

শিক্ষকতা শুরু করেন ১৯৯০ সালে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী আইডিয়েল একাডেমি থেকে। সহঃ প্রধান শিক্ষক হিসেবে মতলব উত্তর উপজেলার নন্দলালপুর ছামদিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন ২০০২ – ২০০৫ পর্যন্ত। প্রধান শিক্ষক হিসেবে চাঁদপুরের গণি মডেল উচ্চ বিদ্যালয়ে ২০০৬ থেকে অদ্যবদি কর্মরত আছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০০১৬ এ চাঁদপুরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, লায়ন্স ক্লাব অব চাঁদপুর রূপালী কর্তৃক ২০১৭ সালে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক। শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদান রাখায় এমদাদুল হক মিলন কর্তৃক কালের কন্ঠ পুরস্কার, আই,সি,টির ব্যবহার ও শিক্ষা বিস্তারে ২০১৭ সালে চাঁদপুর জেলার শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন।

এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন কর্তৃক শিক্ষায় অবদানের জন্য বিভিন্ন পুরস্কার পেয়েছেন।

কথাহলে গুনী এই মানুষ আব্বাস উদ্দিন মাস্টার জানান, অর্থ, যশ কিংবা খ্যাতির জন্য আমি শিক্ষকতা করতে আসিনি। আমি শিক্ষকতা করতে আসছি এ জাতীকে শিক্ষিত করে গড়ে তোলার ক্ষেত্রে অবদান রাখার জন্য। আমি এ কাজে কিছুটা হলেও অবদান রাখতে পাড়ছি ভেবে গর্ববোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category