সোমবার, জুলাই ২৯, ২০১৯




ছেলেধরা গুজব রোধে মতলব দক্ষিণ থানার বিরামহীন প্রচারণা

ফজলে রাব্বী ইয়ামিনঃ  ছেলেধরা গুজব রোধে বিরামহীন প্রচারণা চালিয়ে আসছে অফিসার ইন-চার্জ একেএমএস ইকবালের নেতৃত্বে মতলব দক্ষিণ থানা পুলিশ। তাদের এই প্রচারণায় আরো বেশি সচেতন উপজেলার মানুষ। তারই ধারাবাহিকতায় ২৯ জুলাই উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ছেলেধরা গুজব রোধ এবং মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, নারী নির্যাতন প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার জন্য আহবান জানানো হচ্ছে।

সচেতনতামূলক প্রচারণায় সোমবার মতলব সরকারি ডিগ্রি কলেজ, রয়মনেননেছা মহিলা ডিগ্রি কলেজ, মতলব দারুল উলুম ফাজিল মাদ্রাসা, দিঘলদী এম এ সাত্তার উচ্চ বিদ্যালয়ে প্রচারণা চালায়। এ সময় থানার অফিসার ইন-চার্জ একেএমএস ইকবাল, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ ইব্রাহিম খলিল, মতলব প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান গোলাম সারওয়ার সেলিম, এসআই জহিরুল ইসলামসহ থানার অন্যান্য অফিসারগণ।
এছাড়া গত শনি ও রোববার উপজেলার আলহাজ্ব তোফাজ্জল হোসেন ঢালী উচ্চ বিদ্যালয়, কাশিমপুর উচ্চ বিদ্যালয়, মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়, বদরপুর ওএস দাখিল মাদ্রাসা, ধনারপাড় মাদ্রাসা, পশ্চিম নাগদা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছেলেধরা গুজব রোধে প্রচারণা, লিফলেট বিতরণ ও পোস্টার সাঁটানো হয়। সেই সাথে স্থানীয় পর্যায়ে মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, নারী নির্যাতন প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার জন্য আহবান জানানো হচ্ছে।

পুলিশ জানায়, ছেলেধরা গুজবে আতঙ্ক, নয় প্রয়োজন সচেতনতা। ছেলেধরা হিসেবে কাউকে সন্দেহ হলে তাৎক্ষণিক ভাবে পুলিশকে অবহিত করা এবং প্রয়োজনে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন দেওয়ার জন্য বলা হচ্ছে। সেই সাথে অফিসার ইন-চার্জ একেএমএস ইকবাল বলেন, গুজব রোধে আমরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই প্রচার অভিযানে আমরা স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধান, প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের সম্পৃক্ত করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category