শনিবার, নভেম্বর ৩০, ২০১৯




চ্যাম্পিয়ন হওয়ার মিশনে আগামীকাল নেপাল যাবে সৌম্য-শান্তরা

মো. নাছির উদ্দীনঃ ১৩তম দক্ষিণ এশিয়ান গেমসকে সামনে রেখে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নির্বাচকরা আগেই নাম জমা দিলেও গতকাল রাতে দল ঘোষণা করা হয়। এসএ গেমসে বাংলাদেশ ক্রিকেট দলের (পুরুষ) নেতৃত্বে থাকছেন নাজমুল হোসেন শান্ত। সর্বশেষ ইমার্জিং এশিয়া কাপেও বাংলাদেশ দলকে সামনে থেকে নেতৃত্বে দিয়েছেন এই ওপেনার। ওই দলের প্রায় সবাই এসএ গেমসের দলে আছেন। দলের ম্যানেজার হিসেবে যাচ্ছেন জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

ঘোষিত দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন কেবলমাত্র সাইফ হাসান ও মানিক খান। সর্বশেষ জাতীয় দলের ভারত সফরে দুজনেই টেস্ট দলে ছিলেন। অন্যদিকে, চোটে পড়ায় বাদ পড়েছেন স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। দলে ২৩ বছরের বেশি বয়সী ৩ জন খেলোয়াড় রাখার সুযোগ থাকায় রাখা হয়েছে সৌম্য সরকারকে।

২০১০ সালের পর এই প্রথম এসএ গেমসে ক্রিকেট অন্তর্ভুক্ত হয়েছে। সেবার ঘরের মাঠে সোনা জিতেছিল বাংলাদেশ। এবারও এই লক্ষ্য নিয়েই আয়োজক দেশ নেপালের কাঠমুন্ডুতে যাচ্ছেন যুবা টাইগাররা। আগামীকাল সকালে রওনা দিচ্ছে দলটি। তবে তাদের আগেই নারী দল নেপালে চলে গেছে।

৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের এসএ গেমস মিশন শুরু হবে। এরপর ৬ ডিসেম্বর ভুটান, ৭ ডিসেম্বর নেপাল এবং ৮ ডিসেম্বর শ্রীলঙ্কার মুখোমুখি হবে সৌম্য-শান্তরা। ৯ তারিখে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

বাংলাদেশ স্কেয়ার্ড :
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, ইয়াসির আলী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, মেহেদী রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া, মানিক খান ও মেহেদী হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category