শুক্রবার, অক্টোবর ২, ২০২০




চ্যাম্পিয়ন্স লিগ : গ্রুপ পর্বেই মুখোমুখি মেসি-রোনালদো

মো. নাছির উদ্দীন : একসময় বিশ্ব ফুটবলের দুই সেরার লড়াই হতো লা লিগায়। ২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে যাওয়ার পর আর সাক্ষাৎ হয়নি লিওনেল মেসির সঙ্গে। ফুটবলপ্রেমীদেরও সুযোগ হয়নি তাদেরকে এক সঙ্গে মাঠে দেখার। গতকাল চ্যাম্পিয়ন্স লিগের ড্র মাধ্যমেই ফের এসে গেল সেই সুযোগ।
জি গ্রুপে রয়েছে জুভেন্টাস, বার্সেলোনা, ডায়নামো কিভ এবং ফেরেন্সভারোস। ফলে গ্রুপ পর্বেই দেখা যাবে রোনালদো-মেসির লড়াই। শেষ ১২টি ব্যালন ডি’ অরের মধ্যে ১১টি ভাগ করে নেওয়া দুই সেরা ফুটবলারকে আবার এক সঙ্গে দেখতে তাই মুখিয়ে থাকবে সারাবিশ্ব।
অন্যদিকে, এবার বেশ কঠিন গ্রুপে পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গ্রুপ এইচে তাদের সঙ্গী গতবারের রানার আপ পিএসজিক। সঙ্গে থাকবে লিপজিগ এবং ইস্তানবুল বাসাকসেহির।
বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ রয়েছে গ্রুপ এ-তে। তাদের সঙ্গে একই গ্রুপে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ, রেড বুল সালসবার্গ ও লোকোমোটিভ মস্কো। গ্রুপ ডি-তে রয়েছে ২০১৮ সালের চ্যাম্পিয়ন লিভারপুল, আয়াক্স, আটালান্টা এবং মিডজিল্যান্ড।
তেরো বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ রয়েছে গ্রুপ বি-তে। তাদের খেলতে হবে ইন্টার মিলান, শাখতার এবং বরুসিয়া মনচেনগ্লাডবাচের বিপক্ষে। ম্যানচেস্টার সিটি রয়েছে গ্রুপ সি-তে। পোর্তো, অলিম্পিয়াকস এবং মারসেইলিও রয়েছে ওই গ্রুপে। গ্রুপ ই-তে খেলবে চেলসি, সেভিয়া, ক্রাসনোদার এবং রেনেস। লাজিয়ো, বরুসিয়া ডর্টমুন্ড, পিটার্সবার্গ এবং ক্লাব ব্রাগ রয়েছে গ্রুপ এফ-এ।
ঘোষণা অনুযায়ী, অক্টোবরেই শুরু হবে ২০২০-২১ সালের চ্যাম্পিয়ন্স লিগ। আর ডিসেম্বর মাসের মধ্যেই ঠিক হয়ে যাবে কাদের দেখা যাবে শেষ ১৬-র লড়াইয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category