মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৯, ২০১৯




চাঁদপুর হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরন সম্পন্ন

ষ্টাফ রিপোর্টার :  চাঁদপুর পুরান বাজারে হাফেজ মাহমুদা পৌর বালিকা উচ্চ বিদ্যালয়েরর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারী) সকাল ১০টায় পুরান বাজার দাসপাড়া রোডস্থ বিদ্যালয় প্রাঙ্গণে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে শতভাগ শিক্ষায় উন্নতি করতে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে কোন অশিক্ষিত লোক থাকবে না। শতভাগ শিক্ষায় শিক্ষিত হবে দেশ।২০২৫ সালের মধ্যে এদেশে কোনো দরিদ্র লোক থাকবে না। শেখ হাসিনার এই অঙ্গীকার বাস্তবায়ন হবে। আমাদের বর্তমান সংসদ সদস্য সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি এখন শিক্ষা মন্ত্রী। তার বলিষ্ট নেতৃত্বে দেশ এখন বিশ্বমানের শিক্ষার লক্ষে এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, চাঁদপুর পৌরসভার তিনটি হাইস্কুল রয়েছে। বর্তমান শিক্ষা মন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি কে এই তিনটি বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের ব্যাপারে বলেছি। তিনি বলেছেন অচিরেই তার ব্যবস্থা করবেন। কিন্তু পৌরসভার পাশাপাশি যারা এই বিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্নে ছিলেন ও সমাজের বিত্তবানদের এই প্রতিষ্ঠানের উন্নয়নে এগিয়ে আসা উচিত। অনেকের পরিবারের স্বজনদের নামে স্কুল হওয়া সত্ত্বেও কোনদিন এ বিদ্যালয়ের কোনো খোঁজখবর নেননি। এটা খুবই দুঃখজনক। আমি সকলকে অনুরোধ করবো এ বিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে সকলে এগিয়ে আসবেন।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাজী সুরাইয়া আক্তার এর সভাপ্রধানে ও সহকারী শিক্ষিকা আবেদা খাতুন এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার শিক্ষা উপ-কমিটির আহ্বায়ক আয়েশা রহমান, মহিলা কাউন্সিলর শাহনাজ আলমগীর।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, পুরানবাজার নূরিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের তপাদার, বিশিষ্ট ব্যবসায়ী মোস্তফা কামাল প্রমুখ।

পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category