রবিবার, জানুয়ারি ৬, ২০১৯




চাঁদপুর প্রেসক্লাবের ২০১৯সালের কার্যকরী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর প্রেসকাবের আগামি ৬ মাসের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। শনিবার সকাল ১১টায় ২০১৯ সালের প্রেসকাবের প্রথম কার্যকরী কমিটির সভায় সভাপতি শহীদ পাটোয়ারী তা’ উপস্থাপন করেন। সভায় চাঁদপুর প্রেসকাবের সভাপতি শহীদ পাটোয়ারী আগামি ৬ মাসের মধ্যে পরিকল্পনা উপস্থাপন করে বলেন, ঐতিহ্যবাহী চাঁদপুর প্রেসকাবের নিয়মিত বিভিন্ন কার্যক্রমের সাথে সাথে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দিবস অগ্রাধিকার ভিত্তিতে পালন করবে। এর মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনসহ শহীদ দিবস ও স্বাধীনতা দিবসও রয়েছে। ফেব্রুয়ারিতে শিশু-কিশোরদের জন্য ছবি আঁকা প্রতিযোগিতা আয়োজনের ব্যবস্থা করা হবে। এছাড়া ২৫ জানুয়ারি অভিষেকসহ বাংলা নববর্ষ বরণ ও মার্চে পিকনিকের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, চাঁদপুর প্রেসকাব সাংবাদিকদের ভাবমূর্তি রক্ষায় সবসময় কাজ করে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া চাঁদপুর প্রেসকাব ভবনের চতুর্থ তলা নির্মাণ ও সজ্জিতকরণও করা হবে বলেও তিনি জানান।

চাঁদপুর প্রেসকাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সভাপতি শহীদ পাটোয়ারী। বিগত কার্যকরী কমিটির সভার কার্যবিবরণী পাঠ করেন সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর। বক্তব্য রাখেন সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ মো. মাকসুদুল আলম, শরীফ চৌধুরী, সদ্য সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, জি এম শাহীন, যুগ্ম-সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, আলম পলাশ, সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম, এমএ লতিফ, এএইচএম আহসানউল্লাহ, প্রচার সম্পাদক শাহাদাত হোসেন শান্ত, লাইব্রেরী সম্পাদক হাসান মাহমুদ, কার্যকরী কমিটির সদস্য পার্থনাথ চক্রবর্তী প্রমুখ।

সভায় সভায় কার্যকরী কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেন সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর। পরে কার্যকরী কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী প্রদান করেন সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর ও কোষাধ্যক্ষ আলহাজ ওমর পাটওয়ারী। সভায় অন্যান্য বক্তারা বলেন, সমসাময়িক সেমিনার আয়োজন চাঁদপুর প্রেসকাবের ভাবমূর্তি আরো উজ্জল করবে। আগামিতে এ ধরনের সভা-সেমিনার ও প্রশিক্ষণের ব্যবস্থা নিতে সভাপতিকে অনুরোধ জানান। এছাড়া প্রেসকাবের প্রতিটি কাজে স্বচ্ছতা বজায় রাখতে গঠনতন্ত্র অনুযায়ী পরিচালনার অনুরোধ জানানো হয়। বক্তারা মাঠ পর্যায়ে সাংবাদিকদের নিয়ন্ত্রণে স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে জরুরিভাবে সভা করে একটি নীতিমালা প্রণয়নের আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category