শনিবার, জানুয়ারি ৫, ২০১৯




চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক ফ্যামিলি ডে সম্পন্ন

স্টাফ রির্পোটারঃ উৎসবের আমেজে, আনন্দমুখর পরিবেশে চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক ফ্যামিলি ডে-২০১৮ সম্পন্ন হয়েছে। গতকাল ৪ জানুয়ারি শুক্রবার চাঁদপুর স্টেডিয়ামে সকাল সাড়ে ৮টায় রিপোর্টিংয়ের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচি শুরু হয়ে নানা ইভেন্টের খেলাধুলা শেষে বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি প্রধান অতিথির বক্তব্য রাখা ছাড়াও পুরস্কার বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, কলমসৈনিকের জায়গাটি খুবই গুরুত্বপূর্ণ একটি জায়গা। কলম সৈনিকরা সমাজের সকল ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আর কলমসৈনিক বলতে আমি শুধু সাংবাদিকদেরকেই বুঝাচ্ছি না, যে যেখানে যে অবস্থায় যেভাবেই লিখেন তাঁরাই কলমসৈনিক। চাঁদপুর প্রেসক্লাব এই কলমসৈনিকদের একটি প্লাটফর্ম। এখানে যারা আছেন তারা সবাই যোগ্যতাসম্পন্ন। সকল ভালো কাজে আপনাদের (সাংবাদিকদের) অনেকেই নানাভাবে ভূমিকা রাখছেন। আমরা দেখেছি যে, আপনাদের মাঝে ছো্টখাটো কোনো সমস্যা হলেও সেগুলো সমাধান করে সবাই আবার এক প্লাটফর্মে চলে আসেন, এটা খুবই প্রশংসনীয় এবং ভালো দিক। চাঁদপুর প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, এই চাঁদপুর জেলা সারাদেশের মধ্যে খুবই গুরুত্বপূর্ণ জেলা। দেখা গেছে যে, অন্য জেলার কোনো বিষয় গুরুত্বের দিক দিয়ে অনেক বেশি মনে হলেও সেটি জাতীয় পর্যায়ে তেমন একটা স্থান পায় নি বা গুরুত্ব পায় নি। আর চাঁদপুরের কম গুরুত্বপূর্ণ বিষয়ও জাতীয় পর্যায়ে অনেক বেশি গুরুত্ব পায়। এটি চাঁদপুরের জন্যে খুবই মর্যাদার একটি বিষয়।

চাঁদপুর প্রেসক্লাবের এ ধরনের আয়োজন সম্পর্কে জেলা প্রশাসক বলেন, নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন ও সামাজিক বন্ধনের জন্যে প্রতিবছর এ ধরনের পারিবারিক আয়োজন খুবই প্রশংসার দাবি রাখে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সমাজে এখনো যারা অন্ধকারে আছেন তাদেরকে আলোর পথে আনতে আপনারা ভূমিকা রাখতে পারেন। তিনি আরো বলেন, ২০১৮ সাল খুবই গুরুত্বপূর্ণ একটি বছর গেছে। এ বছর মাননীয় প্রধানমন্ত্রী চাঁদপুর সফর করেছেন, জাতীয় নির্বাচন হয়েছে। আপনারাসহ সকলের সর্বাত্মক সহযোগিতা ও প্রচেষ্টায় আমরা এসব কাজ খুব সুন্দরভাবে শেষ করতে পেরেছি। এজন্যে আপনাদের কাছে কৃতজ্ঞ। আপনাদের সকল ভালো কাজে আমিসহ প্রশাসনকে সবসময় পাশে পাবেন।

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিএম শাহীনের সঞ্চালনায় এ সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের (২০১৮ সালের) সদ্য বিদায়ী সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী ও সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মির্জা জাকির। স্বাগত বক্তব্য রাখেন বার্ষিক ফ্যামিলি ডে অনুষ্ঠানের ক্রীড়া প্রতিযোগিতা বাস্তবায়ন উপ-কমিটির আহ্বায়ক ও চাঁদপুর প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক অ্যাডঃ চৌধুরী ইয়াছিন ইকরাম। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার, ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, বিএম হান্নান, ২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদের সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধরসহ প্রেসক্লাবের সকল পর্যায়ের সদস্য। এ অনুষ্ঠানে প্রেসক্লাবের সকল পর্যায়ের সদস্য এবং তাদের পরিবারের সদস্যরাসহ দুই শতাধিক সদস্য অংশ নেন। উল্লেখযোগ্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সদস্য আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আহসানুজ্জামান মন্টু, আজীবন সদস্য তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, আনোয়ার হাবিব কাজল প্রমুখ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা। বিভিন্ন ইভেন্টের খেলায় প্রেসক্লাবের সদস্য ও তাদের পরিবারের সদস্যরা (স্ত্রী-সন্তান) অংশ নেন। ক্রীড়ার মধ্যে সবচেয়ে উপভোগ্য ছিলো সভাপতি একাদশ বনাম সাধারণ সম্পাদক একাদশ ক্রিকেট প্রতিযোগিতা। এ খেলায় সাধারণ সম্পাদক একাদশ চ্যাম্পিয়ন হয়।

      উল্লেখ্য, এ অনুষ্ঠানে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category