সোমবার, ফেব্রুয়ারি ১৮, ২০১৯




চাঁদপুরে ৫দিনব্যাপী বই মেলার উদ্বোধন


ষ্টাফ রিপোর্টার: চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমান বলেছেন,সারা পৃথিবীতে মাতৃভাষা উদযাপিত হচ্ছে। মায়ের ভাষার জন্য বিশ্বে মাথা উচু করে দাড়াতে পারছি। মেধা বিকাশের জন্য বই পড়া আমাদের বিশেষ প্রয়োজন। বর্তমান সরকারের মন্ত্রী পরিষদ থেকে নির্দেশাবলী জারী করা হয়েছে বাঙ্গালীর গর্ব করার মতো মহান ২১শে ফেব্রুয়ারী।

তিনি গতকাল শহরের শহীদ মিনার প্রাঙ্গনে বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলো বলেন।

শহীদ মিনার প্রাঙ্গনে ৫দিন ব্যাপি বই মেলার উদ্ভোধক চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ নাছির আহমেদ বলেছেন,আমরা বিজয়ী জাতি। ইউনেস্কো বাংলা ভাষাকে আন্তর্জাতিক মাতৃভাষা স্বীকৃতি দিয়েছে। এক সাগর রক্তের বিনিময়ে আমাদের এই বাংলা। আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা তৈরী করবো, আমাদের নেত্রী সেই ইতিহাস গড়ে তুলবে।

বিকালে অতিথিবৃন্দ ফিতা কেটে ও বইয়ের ষ্টল গুলো ঘুরে ঘুরে দেখে উদ্ভোধন করেন। উক্ত বই মেলা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি মো: শহীদ পাটোয়ারী, দৈনিক চাঁদপুর কণ্ঠের সম্পাদক সাহিত্যিক রোঃ কাজী শাহাদাত, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক সোহেল রুশদী, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক বি এম হান্নান ও চাঁদপুরের বিশিষ্ট কবি ও লেখক ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক বাংলার মুখ নিউজ ২৪ ডটকম এর সম্পাদক এন কে সুমন পাটওয়ারী ।

সাংবাদিক এম আর ইসলাম বাবুর পরিচালনায় মাগরিবের নামাজের পুর্বেই উদ্ভোধনী অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানের পরবর্তী অনুষ্ঠান শুরু হয় চাঁদপুরের কৃতি সন্তানদের মিলনে নৃত্য পরিবেশনা ও গান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category