বুধবার, এপ্রিল ১৫, ২০২০




চাঁদপুরে মহিলা ভাইস চেয়ারম্যানের বাসা থেকে ৬৭বস্তা চাল উদ্ধার

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর সদর উপজেলার পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানার বাসা থেকে ৬৭বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। বুধবার দুপুরে চাল উদ্ধার করে উপজেলা পরিষদের গোডাউনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন ইউএনও কানিজ ফাতেমা।

চাঁদপুর খাদ্য অধিদফতর সূত্রে জানা যায়, ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা নামে ২ টন (৬৭ বস্তা) চাল বরাদ্দ হয়। দিনমজুর ও নিম্নআয়ের মানুষের জন্য সরকারের পক্ষ থেকে বিনামূল্যে ত্রাণ সহায়তা প্রদানের জন্য ওই চাল বরাদ্দ দেয়া হয়।

গত ১৪এপ্রিল মঙ্গলবার চাঁদপুর খাদ্য গুদাম থেকে (সিএসডি গোডাউন) ৬৭ বস্তা (২টন) চাল উত্তোলন করে ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা শহরের পালপাড়াস্থ তার নিজ বাসায় নিয়ে যান।

উপজেলা ভাইস চেয়ারম্যানের বাসায় ত্রাণের চাল সংরক্ষণ নিয়ে এলাকায় জানাজানি হয়ে যায়। বিষয়টি শহরজুড়ে চাউর হলে উপজেলা প্রশাসন গতকাল বুধবার দুপুর ২টায় ৬৭বস্তা চাল উদ্ধার করে উপজেলা পরিষদের গোডাউনে নিয়ে রাখেন।

এবিষয়ে চাঁদপুর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা বলেন, আমি চেয়েছিলাম বরাদ্দের ২ টন (৬৭ বস্তা) চাল চাঁদপুর পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের মানুষের মাঝে বিতরণ করবো। এজন্যে আমার বাসায় এনে রেখেছিলাম।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা জানান, উপজেলা ভাইস চেয়ারম্যানের বাসা থেকে চাল উদ্ধার করে গোডাউনে রাখা হয়েছে। তিনি হয়তো সরল বিশ্বাসে ওই চাল উত্তোলন করে নিজের বাসায় রেখে বিতরনের চিন্তা করেছিলাম। কিন্তু আইনত তিনি বরাদ্দকৃত চাল সেখানে নিয়ে রাখতে পারেন না। উত্তোলনের পর পরই সংশ্লিষ্টদের মাঝে বিতরণ করার কথা।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, খবর পেয়ে আমরা তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলেছি চালগুলো ওই বাসা থেকে উদ্ধার করে উপজেলার গোডাউনে রাখার জন্য। তিনি গোডাউনে আনার ব্যবস্থা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category