শনিবার, ফেব্রুয়ারি ২, ২০১৯




চাঁদপুরে পরীক্ষা দিচ্ছেন প্রায় ৪০ হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদকঃ  সারাদেশের মতো চাঁদপুরেও এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। জেলার ৭০টি কেন্দ্রে প্রায় ৪০ হাজার পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে চাঁদপুরের ৮টি উপজেলায় এসএসসিতে ৩১ হাজার ৯ শ ৭২, দাখিলে ৭ হাজার ৩ শ ৩০ এবং এসএসসি ভোকেশনালে ১ হাজার ৩ শ ৭৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন।

শনিবার সকাল সাড়ে ৯টার মধ্যে নিজ নিজ কেন্দ্রে পরীক্ষার্থীরা প্রবেশ করেন। বাইরে অভিভাবকদের ভিড় দেখা যায়। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে কেন্দ্রের প্রবেশপথ ও আশপাশে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের কঠোর নজরদারি ছিল।

পরীক্ষা সংশ্লিষ্ট বেশ কয়েকজন শিক্ষক ও পরীক্ষার্থীদের সচেতন অভিভাবকরা জানিয়েছেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি চাঁদপুরের সন্তান। তাঁর এবং সরকারের ভাবমূর্তি রক্ষায় যেকোনো মূল্যে নকল এবং প্রশ্নপত্র ফাঁসমুক্ত পরিবেশে পরীক্ষা সম্পন্ন করতে আমরা বদ্ধপরিকর।

চাঁদপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) মাঈনুল হাসান জানান, পরীক্ষায় যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৫টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে একজন সরকারি কর্মকর্তাকে ট্যাগ করা হয়েছে। এতে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত একজন ছাড়া আর কেউ মুঠোফোন ব্যবহার করার সুযোগ নেই বলেও জানান, জেলা প্রশাসনের দায়িত্বশীল এই কর্মকর্তা।

এদিকে, কেন্দ্রগুলোতে পরীক্ষা শুরুর পরপরই জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসকসহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তারা পরিদর্শন করে করেন।

এসময় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান কালের কণ্ঠকে জানান, জেলার সর্বত্র শান্তিপূর্ণ এবং ঝামেলামুক্ত পরিবেশে পরীক্ষা হচ্ছে। তাই এই আয়োজন নিয়ে কোথাও বিশৃঙ্খলা নেই। পরীক্ষার শেষদিন পর্যন্ত এমন পরিবেশ নিশ্চিত করতে জেলা প্রশাসক সকলের সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category