মঙ্গলবার, মে ২৮, ২০১৯




চাঁদপুরে দুর্নীতি বিরোধী উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সম্পন্ন

নূরে আলম নূরীঃ  চাঁদপুরে দুর্নীতি বিরোধী উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান।

মঙ্গলবার সকালে চাঁদপুর জেলা প্রশাসকের সভাকক্ষে চাঁদপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডক্টর কাজী হাসেমের সভাপতিত্বে এবং মতলব উত্তর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার এর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক হেলাল উদ্দিন শরীফ।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মইনুল হাসান, চাঁদপুর জেলা শিক্ষা অফিসার সফিউদ্দিন, চাঁদপুর জেলা স্কাউট এর সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, মতলব দক্ষিণ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক মুক্তার আহমদ প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রমান খান তার বক্তব্যে বলেন, দুর্নীতি বিরোধী কার্যক্রমে সরকার যথেষ্ট আন্তরিকতার সাথে কাজ করছে। সরকার চাচ্ছে যত দ্রুত সম্ভব দুর্নীতিকে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে। দুর্নীতি দমন কমিশন সে লক্ষ্যে ব্যাপক কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের কার্যক্রমের অংশ হিসেবে আজকের দুর্নীতিবিরোধী এই উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা। যারা স্কাউট করে তারা সব দিক থেকেই সেরা হয় বা তারা খুব বেশি বিচক্ষণ হয়। তাদের মধ্য থেকে আজকে দুর্নীতি বিরোধী যে বক্তব্য উপস্থপন হলো তা সত্যি চমৎকার উপস্থাপন। দুর্নীতিকে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে বা দুর্নীতি রুখতে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে আন্তরিকভাবে ভূমিকা রাখা উচিত বলে মনে করি।

চাঁদপুর জেলার স্কাউট সদস্যদের মধ্যে দুর্নীতি দমন কমিশন কর্তৃক দুর্নীতিবিরোধী উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চাঁদপুরের বিভিন্ন উপজেলা থেকে স্কাউট সদস্যরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চাঁদপুর সদর উপজেলার আল আমিন একাডেমীর শিক্ষার্থী জুবায়ের ইসলাম প্রথম স্থান অধিকার করে। দ্বিতীয় স্থান অর্জন করে মতলব দক্ষিণ উপজেলার মতলব জে বি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের খাইরুল ইসলাম নাবিল এবং তৃতীয় স্থান অর্জন করে চাঁদপুর সদর উপজেলার হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের মুশফিক হাসান।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category