বুধবার, মার্চ ৬, ২০১৯




চাঁদপুরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা

স্টাফ রিপোর্টার :
চাঁদপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন চাঁদপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট  মোঃ নূরে আলম। তিনি বলেন, বিচারিক সেবা পাওয়ার অধিকার জনগণের সাংবিধানিক অধিকার। এই অধিকার প্রয়োগের ক্ষেত্রে জনগণ যাতে কোনরকম  হয়রানির শিকার না হয় সে বিষয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর সকল কর্মকর্তা-কর্মচারীকে সচেতন থাকতে হবে। কোথাও কোনো রকম দুর্নীতি সহ্য করা হবে না।

৬ মার্চ বুধবার বিকেলে  চাঁদপুর জেলা জজশীপের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মাসিক পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাঁর স্বাগত বক্তব্যে চাঁদপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে ফেব্রুয়ারি মাসে মামলা নিষ্পত্তির বিস্তারিত বিবরণ তুলে ধরেন। তিনি বলেন, পুলিশ প্রশাসন, বিজ্ঞ অ্যাডভোকেটবৃন্দ এবং বিজ্ঞ ম্যাজিস্ট্রেটবৃন্দের আন্তরিকতায় গত মাসে ৯২৫জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ সম্ভব হয়েছে। তিনি আদালতে মামলা নিষ্পত্তি বৃদ্ধির জন্যে তাঁর গৃহীত পদক্ষেপ তুলে ধরেন।  সাক্ষীর উপস্থিতি বৃদ্ধির জন্য তাঁর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে সাক্ষী সহায়তা সেল প্রতিষ্ঠা করা হয়েছে। এই সেল থেকে ডিজিটাল প্রযুক্তিতে সকল ধরনের প্রসেস ইমেইলের মাধ্যমে প্রত্যেক থানায় প্রেরণ করা হয়। এমনকি প্রতি ধার্য তারিখে আগে সাক্ষীদের মোবাইল ফোনে ফোন করে মামলায় সাক্ষী দেয়ার জন্যে অবগত করানো হয়।

পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার  মোঃ মিজানুর রহমান। তিনি বলেন, জনগণের বিচারিক অধিকার নিশ্চিতকরণে পুলিশ প্রশাসন বদ্ধ পরিকর। ন্যায় বিচার নিশ্চিতকরণে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর সাথে পুলিশ প্রশাসন আরও আন্তরিকভাবে কাজ করবে।

কনফারেন্সে অনন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত চীফ জডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মোঃ কায়সার মোশাররফ ইউসুফ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসাইন, মোঃ কফিল উদ্দিন, মোঃ হাসান জামান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ সাদী রহমান, কার্তিক চন্দ্র ঘোষ, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব অ্যাডঃ শেখ মোঃ জহিরুল ইসলাম, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির  সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ শাহাদাত হোসেন, ডাঃ সৈয়দ আহমদ, জেল সুপার মোঃ মাইনউদ্দিন ভূঁইয়াসহ বিচারক ও আইনজীবীগণ।

উল্লেখ্য, প্রত্যেক থানা থেকে আগত অফিসার ইনচার্জ ক্রিমিনাল রুলস এন্ড অর্ডারসের বিধান মোতাবেক প্রতি মাসে পুলিশ ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category