শুক্রবার, এপ্রিল ৫, ২০১৯




চাঁদপুরে জাটকা ইলিশ বিক্রি ও নদীতে ধরতে গিয়ে ৭ জেলে আহত

 

বিশেষ প্রতিবেদক :  চাঁদপুরে জাটকা ইলিশ আড়দে বিক্রি করাকে কেন্দ্র করে এক জেলেকে হামলা ও মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে দুই নৌকার মুখোমুখি সংঘর্ষে ৬ জেলে নদীতে পড়ে গিয়ে আহত হওয়ার ঘটনা ঘটছে।

বৃহস্পতিবার গভীর রাতে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মন্দের বাজার নদীর পাড়ে ফয়সাল ব্যাপারির আড়দে জেলের উপর হামলা ও পুরান বাজার হরিসভা এলাকার মেঘনা নদীতে দুই নৌকার সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, মার্চ এপ্রিল দুই মাস নদীতে অভয়াশ্রম চলাকালীন সময়ে সকল ধরনের জাল ফেলে মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে অসাধু ছেলেরা অবৈধ কারেন্ট জাল দিয়ে নদীতে জাটকা ইলিশ মাছ নিধন করছে।

মেঘনা নদী থেকে জাটকা ইলিশ নিধন করে রাজরাজেশ্বর ইউনিয়নের মন্দের বাজার নদীর পাড়ে আড়দ গুলোতে পাইকারি মাছ বিক্রি করছে।

রাজরাজেশ্বরের জেলে শাকিল জাটকা ইলিশ নিধন করে সেগুলো মন্দেরবাজার মেম্বার মজিল ব্যাপারির আড়দে বিক্রি করতে যায়।

এ সময় ফয়সাল বেপারীর আড়দে মাছ বিক্রি না করায় সে ক্ষিপ্ত হয়ে জেলে শাকিলকে পিটিয়ে জখম করে।
এদিকে গভীর রাতে চাঁদপুর শহরের পুরান বাজার হরিসভা এলাকার মেঘনা নদীতে জাটকা ইলিশ মাছ ধরতে গিয়ে দুটি জেলে নৌকার মুখোমুখি সংঘর্ষে ৬ জেলে নদীতে পড়ে যায়। একটি জেলে নৌকা ডুবে গিয়ে নদীতে তলিয়ে গেলে জেলেরা সাঁতরে তীরে আসে প্রাণে রক্ষা পায়।

এ সময় মতলব উত্তরের জেলে নাজমুল সরদারের বাম পা ভেঙে যায়। পা ভাঙ্গা অবস্থায় সে নদীর মাঝখান থেকে সাঁতরে তীরে আসলে স্থানীয়রা তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে।
হাসপাতালের কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category