বৃহস্পতিবার, ডিসেম্বর ৬, ২০১৮




চাঁদপুরে আন্তর্জাতিক প্রচারাভিযান উদযাপন

স্টাফ রিপোর্টারঃ  “নারীর কথা শুনবে বিশ্ব কমলা রঙে নতুন দৃশ্য” এই প্রতিপাদ্যকে ধারন করে নারী নির্যাতন প্রতিরোধ কল্পে আন্তর্জাতিক প্রচারাভিযান পক্ষ উদ্যাপন-২০১৮ উপলক্ষে সমাবেশ ও মেলা অনুষ্ঠিত হয়েছে। এবছরের মূল প্রতিপাদ্যের পাশাপাশি যৌনহয়রানি, বাল্য বিয়ে, সাইবারবুলিং এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধের উপর গুরুত্ব দিয়ে এই প্রচারাভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার চাঁদপুর জেলার সদর উপজেলা অডিটরিয়ামে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি (সিইপি)’র মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্পের উদ্যোগে এবং জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর চাঁদপুরের এর সহায়তায় নির্যাতন প্রতিরোধ কল্পে আন্তর্জাতিক প্রচারাভিযান পক্ষ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান।

জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক কমিটির আহবায়ক প্রকৌশলী দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এবং ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি জেলা ব্যবস্থাপক কালাচাঁদ দাস অসিত এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, অতিরিক্ত পুলিশ সুপার শাকিলা ইয়াসমীন সূচনা।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার সাজিয়া আফরিন, সূর্য্যরে হাসি ক্লিনিক ম্যানেজার বেবী সাহা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা ব্র্যাক প্রতিনিধি ফারুক আহম্মেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরএম (মাইক্রোফিন্যান্স) মো. শাফায়েতুর রহমান, সিনিয়র জেলা ব্যবস্থাপক কালাচাঁদ দাস, পপুলার থিয়েটার সেক্টর স্পেশালিস্ট সঞ্জয় কুমার ঠাকুর, জুনিয়র সেক্টর স্পেশালিস্ট মো. আফসার উদ্দীন, এফও মো. নুরু ইসলাম, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি এফও মো. তফিজুল ইসলাম। মেলায় মোট পচঁটি স্টল অংশগ্রহণ করেন। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, নবরূপ, ব্লস্টার, ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) এবং ব্র্যাক। প্রত্যেক প্রতিষ্ঠান তাদের সেবাসমূহ মেলার স্টলে প্রদর্শন করেন। দিনব্যাপী অসংখ্য অংশগ্রহনকারী উক্ত স্টল পরিদর্শন করেন। এছাড়া অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, পল্লীসমাজ সদস্যবৃন্দ, সরকারি কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধিবৃন্দ, নারী নেত্রী, এনজিও প্রতিনিধি, ব্র্যাক প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিএবং ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ প্রায় পাচশত অংশগ্রহনকারী উপস্থিত ছিলেন।

এরপূর্বে সবাই দাঁড়িয়ে সমবেত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। এরপর বিভিন্ন বিদ্যালয় থেকে আগত শিক্ষার্থীরা অতিথিদের ফুলের তোড়া প্রদান করে স্বাগত জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category