মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০১৯




চাঁদপুরের ২১তম পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার)

স্টাফ রিপোর্টারঃ  চাঁদপুরের ২১তম পুলিশ সুপার হিসেবে মাহবুবুর রহমান পিপিএম (বার) যোগদান করতে যাচ্ছেন। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়। তিনি চুয়াডাঙ্গা পুলিশ সুপার পদ থেকে বদলি হয়ে চাঁদপুরের বর্তমান পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম-এর স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন।

নূতন পুলিশ সুপার মাহবুবুর রহমান বিদায়ী পুলিশ সুপার জিহাদুল কবিরের ব্যাচমেট এবং বন্ধুপ্রতিম। তিনি অত্যন্ত দক্ষ পুলিশ অফিসার বলে জনাব জিহাদুল কবির গতকাল দুপুরে চাঁদপুর কণ্ঠকে জানান। জনাব মাহবুবুর রহমান দুবার প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পেয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে ২০তম বিসিএসে উত্তীর্ণ হয়ে মাহবুবুর রহমান পুলিশ বিভাগে যোগদান করেন। চুয়াডাঙ্গায় পুলিশ সুপার হিসেবে যোগদানের পূর্বে তিনি এসবিতে পুলিশ সুপার হিসেবে ইমিগ্রেশনে কর্মরত ছিলেন। তাঁর পৈত্রিক নিবাস পাবনা শহরে। তাঁর স্ত্রী বাংলাদেশ বিমানে কর্মরত। তিনি ২ সন্তানের জনক।

উল্লেখ্য, চাঁদপুরের পুলিশ সুপার পদে ১৯৮৪ সালের ১৫ ফেব্রুয়ারি থেকে অদ্যাবধি জনাব মাহবুবুর রহমানের পূর্বসূরি হিসেবে যাঁরা দায়িত্ব পালন করেছেন তাঁরা হচ্ছেন (১ম থেকে ২০তম) : সর্বজনাব আলহাজ্ব ইফতেখার উদ্দিন আহমেদ, মোঃ ওয়ালিয়ার রহমান, মোঃ আবদুল মাবুদ, আবুল কাসেম ফেরদৌস, মোঃ দেলওয়ার হোসেন, মোঃ সফিক উল্লাহ, এ.কে.এম. শহীদুল হক, মোঃ আমির উদ্দিন, মোঃ মতিয়ার রহমান, মোঃ বখতিয়ার আলম, মোঃ মোখলেছুর রহমান, বি.এম. হারুন-অর-রশিদ, মোঃ আলমগীর রহমান, মোঃ মোস্তফা কামাল, মোঃ ওবায়দুর রহমান, কৃষ্ণপদ রায়, মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী পিপিএম, মোঃ আমির জাফর, শামসুন্নাহার পিপিএম ও জিহাদুল কবির পিপিএম, বিপিএম। জনাব জিহাদুল কবির ২০১৮ সালের ১২ আগস্ট পাবনা থেকে বদলি হয়ে চাঁদপুর যোগদান করেন। এক বছর ৬ দিনের মাথায় গত ১৮ আগস্ট ২০১৯ তারিখে তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে পদোন্নতি পান এবং ঢাকা রেঞ্জে বদলি হন। চাঁদপুরে ২১তম পুলিশ সুপার হিসেবে তাঁরই স্থলাভিষিক্ত হচ্ছেন জনাব মাহবুবুর রহমান, পিপিএম (বার)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category