শুক্রবার, জুলাই ২৪, ২০২০




চাঁদপুরের সেই রাজরাজেশ্বর ওমর আলী স্কুলটি অবশেষে নদীগর্ভে

চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুরের সেই রাজরাজেশ্বর ওমর আলী স্কুলটি অবশেষে নদীগর্ভে।নির্মাণ শেষে মাত্র ২ মাস আগে হস্তান্তর করা হয় দৃষ্টিনন্দন চাঁদপুর রাজরাজেশ্বর ওমর আলী স্কুল কাম সাইক্লোন শেল্টার । ত্রিতল বিশিষ্ট ভবনটি নির্মাণে সরকারের ব্যায় হয় ২ কোটি ২৯ লাখ টাকা। উজান থেকে নেমে আসা বানের পানিতে পদ্ম-মেঘনার প্রবল স্রোতে বৃহস্পতিবার(২৩জুলাই) ভবনটি দেবে গিয়ে হেলে পড়ে। সপ্তাহকাল ধরে প্রবল স্রোতের সাথে যুদ্ধ করে স্থাপনাটি নদী বেষ্টিত হয়ে ঠায় দাঁড়িয়ে ছিল।অবশেষে তলদেশে মাটি সরে গিয়ে ভবনটি দেবে যায়।

এলাকাবাসীর অভিযোগ কাজের মান ঠিক থাকলেও সাইট সিলেকশন ও কর্তৃপক্ষের ব্যর্থতার কারণে সরকারের এতোগুলো টাকা পানিতে গেলো। তবে ভবনটির এ পরিনতি নিয়ে রয়েছে নানামত সেক্ষেত্রে স্থান নির্ধারনের বিষয়টি আলোচনায় আসছে বারবার।

এছাড়া এই প্রকল্পের বরাদ্দ আসার আগ থেকেই স্কুৃল কর্তৃপক্ষ এবং এলাকাবাসীর দাবি ছিলো ৮ বার নদী ভাঙনের শিকার (ইউনিয়নের একমাত্র হাইস্কুল) রাজরাজেশ্বর ওমর আলী স্কুলটি নয়া বরাদ্দে যেনো একটি ভাসমান স্কুল করা হয়। এতে একদিকে যেমন সরকারের কোটি কোটি টাকা বেঁচে যাবে, অন্যদিকে শিক্ষার্থীরা দূরদূরান্ত থেকে পায়ে হেঁটে স্কুলে আসার বিড়ম্বনা থেকে বেঁচে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category