রবিবার, আগস্ট ৯, ২০২০




চলে গেলেন বাংলা গানের সুরসম্রাট আলাউদ্দিন আলী 

মো. নাছির উদ্দীন : কিংবদন্তি, দেশবরেণ্য গীতিকার ও সুরসম্রাট আলাউদ্দিন আলী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বিকেল ৫টা ৫০ মিনিটে রাজধানী মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেন।
কয়েক বছর যাবত বিভিন্ন অসুখে ভুগতেছিলেন আলাউদ্দিন আলী। ২০১৫ সালের ৩ জুলাই তাকে ব্যাংকক নেওয়া হলে সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। এরপর তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যান্সারের চিকিৎসাও চলছিল। এর আগে বেশ কয়েক দফায় তাকে ইউনিভার্সেল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
দেশ-বিদেশে চিকিৎসা নিয়ে খানিকটা সুস্থ ছিলেন আলাউদ্দিন আলী। ফিরেছিলেন গানেও। গতকাল ভোর পৌনে ৫টায় হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেন।
অবশেষে সব অনিশ্চয়তাকে দূর করে না ফেরার দেশে পাড়ি জমালেন আটবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী গীতিকার ও সূরসম্রাট আলাউদ্দিন আলী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category