বুধবার, অক্টোবর ৩০, ২০১৯




চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধে শিক্ষার্থীদের পাশে ছিল চাঁদপুরের চবিয়ানরা

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০ অনার্স স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন সময় শিক্ষার্থীদের পাশে ছিলেন চাঁদপুরের চবিয়ানরা।

গত ২৬ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত  চাঁদপুর জেলা থেকে আসা ভর্তিচ্ছুদের বুথ বসিয়ে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করেছে চবিস্থ “চাঁদপুর জেলা স্টুডেন্টস এসোসিয়েশনের” সদস্যরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুর জেলা থেকে আগত শিক্ষার্থীদের নিয়ে ২০১০ সালে গঠিত হয় “চাঁদপুর জেলা স্টুডেন্টস এসোসিয়েশন”।

এই সংগঠনটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন সেবামূলক কার্যক্রম গড়ে উঠে। ভর্তি পরীক্ষা যুদ্ধে শিক্ষার্থীদের তথ্য সেবা ও থাকার আবাসন ব্যবস্থা করা, চান্স প্রাপ্তদের সংবর্ধনা, বরণ ও প্রবীণ বিদায় প্রোগ্রামের আয়োজন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক উদ্যোগ গ্রহণ, বছরান্তে আনন্দ ট্যুর, মাসিক সাধারণ সভা, চাঁদপুরের ঐতিহ্য নিয়ে ম্যাগাজিন সম্পাদনা ও বিভিন্ন দিবসগুলো পালন করাসহ নানা কাজে সহযোগীতা করে আসছে।

ভর্তি পরীক্ষায় সাহায্যের ব্যাপারে সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক নাদিম মাহমুদ হিমু জানায়, সংগঠনটি প্রতিষ্ঠা লাভের পর থেকেই বিভিন্ন সেবামূলক কার্যক্রম করে যাচ্ছে। তার মধ্যে অন্যতম হলো চাঁদপুর জেলা থেকে আগত চবিতে ভর্তি-ইচ্ছু শিক্ষার্থীদের যাবতীয় সাহায্য-সহযোগিতা করা। সেই ধারাবাহিকতায় এসোসিয়েশনের সকল সদস্য একসাথ হয়ে বুথ বসিয়ে বিগত চারদিন ব্যাপী সহযোগিতা প্রদান করেছি। সেখানে তথ্য প্রদানের পাশাপাশি আবাসন সহ শিক্ষার্থীদের চাহিদা অনুযায়ী সর্বাত্মক সেবা প্রদান করার চেষ্টা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category