মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৯




গায়ক নাতিকে নিয়ে স্বপ্ন দেখছেন রুনা লায়লা

বিনোদন প্রতিবেদকঃ উপমহাদেশের সংগীতপ্রেমী শ্রোতারাই শুধু নয়, গানের শিল্পীরাও প্রখ্যাত গায়িকা রুনা লায়লার গানে নিজেদের মুগ্ধতার কথা অকপটে প্রকাশ করেন। জীবন্ত এই কিংবদন্তির গান সংগীতপ্রেমী সবার মনের ভেতর অন্য রকম এক দোলা দেয়। আপন মনে তাঁরা গেয়ে ওঠেন রুনা লায়লার গাওয়া ১০ সহস্রাধিক গানের কোনো একটি লাইন কিংবা পুরো গান। আর যাঁর নানি উপমহাদেশের প্রখ্যাত গায়িকা, মাও একজন সংগীতশিল্পী, সে প্রাণখুলে গাইবে, এটাই স্বাভাবিক। থাকুক না সে সাত সমুদ্র তেরো নদীর ওপারে, রক্তে যে তার সুর প্রবহমান।

বরেণ্য গায়িকা রুনা লায়লার নাতি অ্যারন ইসলামও গান ছাড়া ভাবতে পারে না। মা ও নানির মতো না হোক, যুক্তরাজ্যে জন্ম ও বেড়ে ওঠা এই কিশোর গান নিয়ে স্বপ্ন দেখছে। কণ্ঠে ধারণ করছে বাংলা গান, ইংরেজি ভাষার গান। অ্যারনের গাওয়া গান শুনে স্বপ্ন দেখা শুরু করেছেন নানি রুনা লায়লা। তাঁর বিশ্বাস, নাতির সংগীত প্রতিভায় একদিন বিশ্ববাসী মুগ্ধ হবে। তাই তো নাতির গানের অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানে অংশ নিতে ঢাকা থেকে ছুটে যান লন্ডনে। আজ সোমবার দুপুরে ফিরে এসেছেন। জানিয়েছেন নাতির গান নিয়ে নানি রুনা লায়লার মুগ্ধতার কথা, স্বপ্নের কথা।

লন্ডনের ‘হাউস অব কমন্স’-এ ব্রিটিশ এমপি সীমা মালহোত্রার আয়োজনে রুনা লায়লার নাতি অ্যারন ইসলামের নতুন গানের মিউজিক ভিডিও ‘মেক থিংস রাইট’–এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। নাতির গান প্রকাশের অনুষ্ঠানে নানি রুনা লায়লাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। অ্যারন ইসলামের নিজস্ব ফ্যান পেজে গানের ভিডিওটি প্রকাশ করা হয়। যৌথভাবে গানটি লিখেছে অ্যারন ও জেমি পার্ডি। সুর করেছে অ্যারন নিজেই। সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ। গানে ব্যাক ভোকাল ও র‌্যাপ করেছে অ্যারনের ছোট ভাই জেইন ইসলাম।

রুনা লায়লা বলেন, ‘গান নিয়ে আমার দুই নাতির আগ্রহ বেশ। তাদের সঙ্গে নানান দেশের নানান ধরনের গান নিয়ে আমার আড্ডা হয়। নিজের নাতি বলে একবিন্দুও বাড়িয়ে বলছি না, অ্যারন ও জেইন দুজনেই দারুণ গায়। তাদের গান শুনে আমি নিজেই মুগ্ধ হয়েছি। সেদিন তো অনুষ্ঠানে আসা অতিথিরা অ্যারনের নতুন গান শুনে বিস্মিত হয়েছে। এত অল্প বয়সে সে গান লিখেছে, কম্পোজ করেছে এবং গেয়েছেও। মাশা আল্লাহ। পুরো ব্যাপারটি আমাকে গর্বিত করেছে। আমার বিশ্বাস, আগামীর দিনে গানের জগতে ওরাই নতুন কিছু যোগ করবে, যা আমাদের সংগীতকে আরও সমৃদ্ধ করবে।’

অ্যারন ইসলামের গানের প্রকাশনা অনুষ্ঠানে তার মা তানি ইসলামও উপস্থিত ছিলেন। কিছুদিন আগে তাঁর মা নানির সুরে নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন। মায়ের সুরে গানটি গাওয়ার মধ্য দিয়ে ১৪ বছরের বিরতির ইতি টানেন তানি। মা রুনা লায়লার সুর করা ও তানির গাওয়া গানটির কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category