শনিবার, ডিসেম্বর ১, ২০১৮




ক্রিকেটে ১২৮ বছরের রেকর্ড ভাঙল বাংলাদেশ

ক্রিড়া প্রতিবেদকঃ  ৫০৮ রানের পাহাড়ের গড়েছে বাংলাদেশ। আর এই পাহাড় টপকাতে নেমে রীতিমত নাকানি চুবানি খেয়ে ফলোঅনে পড়ার পথে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় দিনের শেষ বেলায় ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে উইন্ডিজ। ৫ উইকেট হারিয়ে ক্যারিবীয়দের সংগ্রহ ৭৫ রান। দিন শেষে স্বস্তি নিয়ে ঘরে ফিরেছে টাইগার বাহিনী। আর পাঁচটি উইকেটই ভাগ করে নিয়েছে সাকিব ও মিরাজ। কিন্তু মজার ব্যাপার হল পাঁচটিই বোল্ড আউট।

ইনিংসে প্রথম ওভারেই উইকেট হারিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। সাকিব আল হাসানের করা প্রথম ওভারের শেষ বলে অতিথি দলটির দলপতি ব্রেথওয়েট কোন রান না করেই আউট হয়ে ফিরে যান। ওয়েস্টইন্ডিজের দলীয় রানও শুন্য।

এরপর দলীয় ৬ রানের মাথায় আরেক ওপেনার পাওয়েলো মিরাজের বল বুঝতে না পেরে বোল্ড হয়ে যান। মিরাজের পর আবার আঘাত হানেন সাকিব। এবার তার বলে অ্যামব্রিস বোল্ড হয়ে ফিরে যান সাঁজঘরে। সাকিবের পর দলীয় ২০ রানে রোস্টন চেজকে বোল্ড করে ফেরত পাঠান মিরাজ।

আবারও আঘাত হানেন মিরাজ। এবার সাই হোপকে বোল্ড করেন তিনি। সব মিলিয়ে পাঁচটি উইকেটই বোল্ড আউট হয় ক্যারিবিয়দের।

ক্রিকেট ইতিহাসে সর্বশেষ ১২৮ বছর আগে প্রথম পাঁচ ব্যাটসম্যানই বোল্ড হয়েছিল। সর্বশেষ ১৮৯০ সালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে অজিদের প্রথম পাঁচজনকে বোল্ড করে ফেরত পাঠিয়েছিল ইংল্যান্ড।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category