শনিবার, মে ২৫, ২০১৯




কোপা অভিযানে মেসির সঙ্গী যারা

নিজস্ব প্রতিবেদকঃ কোপা আমেরিকা অভিযানে আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন সার্জিও আগুয়েরো। ফ্রন্টলাইনে লিওনেল মেসির সঙ্গী হয়েছেন তিনি। দুই তারকাকে সঙ্গ দেবেন তরুণ তুর্কি পাওলো দিবালা। তবে ঠাঁই হয়নি ইনফর্ম মাউরো ইকার্দির।

 

মেসিকে অধিনায়ক করে কোপার জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। একমাত্র ইকার্দি ছাড়া ফর্মে থাকা প্রায় সব আর্জেন্টাইন ফুটবলার তার দলে জায়গা পেয়েছেন। রয়েছেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

কোপার এবারের আসর বসবে ব্রাজিলে। চলতি বছরের জুনে ফুটবলের দেশটিতে হবে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই। ইতিমধ্যে দল ঘোষণা করেছেন চিরপ্রতিদ্বন্দ্বী সেলেকাওরা। সেই দলে ফিরেছেন নেইমার।

রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন আগুয়েরো। সদ্যগত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। ট্রফি জয়ে অগ্রণী ভূমিকা রেখেছেন তিনি। সিটিজেনদের জার্সিতে মৌসুমে ৩৩ ম্যাচে করেছেন ২১ গোল। দারুণ এ ফর্মটা উপেক্ষা করতে পারেননি স্কালোনি।

আগামী ১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত হবে শতবর্ষী কোপা আমেরিকা প্রতিযোগিতা। ব্রাজিলের মোট পাঁচটি শহরে হবে খেলাগুলো। দক্ষিণ আমেরিকার ১০ দলের সঙ্গে এবার আমন্ত্রিত হিসেবে খেলবে এশিয়ার দুটি দেশ- জাপান ও কাতার।

টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে আছে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে এবং ২০২২ সালের বিশ্বকাপের আয়োজক দেশ কাতার।

আর্জেন্টিনার ২৩ সদস্যের দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা ও অগাস্টিন মার্চেসিন।

ডিফেন্ডার: হুয়ান ফয়েথ, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজ্জেলা, নিকোলাস তাগলিয়াফিকো, রামিরো ফুনেস মোরি, রেনজো সারাভিয়া, মার্কাস আকুইনা ও মিল্টন ফাসকো।

মিডফিল্ডার: লিওনাদ্রো পারদেস, গুইদো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, এজিকুয়েল পালাসিও, রবার্তো পেরেইরা, রদ্রিগো দি পল ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা, লৌতারো মার্টিনেজ ও ম্যাথিয়াস সুয়ারেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category