রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯




কুলাউড়ায় লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে ভ্রাম্যমাণ পাঠশাল উদ্বোধন

 

স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের কুলাউড়া পৌর শহরের শহীদ মিনার চত্তরে লাল সবুজ উন্নয়ন সংঘ মৌলভীবাজার শাখার সহযোগিতায় লাল সবুজ ভ্রাম্যমান পাঠশালা উদ্বোধন করা হয়েছে।

রবিবার লাল সবুজ উন্নয়ন সংঘের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাঠশালা উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান আব্দুর রউফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিষ্টার আবু সাদেক আব্দুল্লাহ, সংগঠনটির উপদেষ্টা আফাজুর রহমান চৌধুরী ফাহাদ, উপদেষ্টা শরীফ আহমেদ, সংগঠক কল্যান চন্দ্র পলাশ, সংগঠক তাহমিদ জামান রাফি, লাল সবুজ উন্নয়ন সংঘ চান্দিনা শাখার সভাপতি সৌরভ মাক্সুদ, কুলাউড়া শাখার সভাপতি আজহার শাফিন, সাধারণ সম্পাদক ফাহাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক রায়হান, শিক্ষা বিষয়ক সম্পাদক জামিল, সদস্য সাইদুল, পার্থ, কামরুল সঞ্জয় মল্লিক প্রমুখ।

রেল ষ্টেশনের ১২ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে লাল সবুজ ভ্রাম্যমাণ পাঠশালা। পথ শিশুদের মধ্যে খাতা কলম ও পেন্সিল বিতরণ করে আনুষ্ঠানিকভাবে প্রথম ক্লাস নেন অনুষ্ঠানের প্রধান অতিথি মো. আব্দুর রউফ।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, সংগঠনের উদ্যোগে তৃতীয় ভ্রাম্যমান পাঠশালার উদ্বোধন করা হয়েছে। প্রতি সপ্তাহের শুক্রবার ও মঙ্গলবার শহীদ মিনার চত্ত্বরে পথ-শিশুদের ক্লাস করানো হবে। বিভিন্ন কলেজে পড়–য়া সংগঠনের সদস্যরা যারা একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী তারা এই ক্লাস নিবে। পথ-শিশুদের খেলাধুলার জন্য ফুটবল দেয়া হয়েছে। পাশাপাশি সপ্তাহে দুই ক্লাস চলাকালীন সময়ে শিশুদের জন্য নাস্তার ব্যবস্থাও রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category