সোমবার, ডিসেম্বর ২, ২০১৯




কার হাতে উঠছে এবারের ব্যালন ডি’অর মেসি না কি ?

মো. নাছির উদ্দিনঃ আজ রাতে প্যারিসে ঘোষণা করা হবে ফুটবলে ব্যক্তিগত পর্যায়ে সবচেয়ে সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর বিজয়ীর নাম। কিন্তু এর আগেই সংবাদমাধ্যমে জোরালো গুঞ্জন, ষষ্ঠবারের মতো এই পুরস্কার জিততে চলছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি!

ইউরোপের বেশ কিছু সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ব্যালন ডি’অরের ফলাফলের নিরিখে মেসিই পাচ্ছেন এবারের ব্যালন ডি’অর। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ফাঁস হওয়া স্ক্রিনশটে দেখা যায়, লিভারপুলের সেন্টার-ব্যাক ফন ডাইক হয়েছেন দ্বিতীয়। তৃতীয়স্থানে আছেন একই ক্লাবের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। আর পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী যুভেন্তাসের পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো এবার রয়েছেন চতুর্থ স্থানে।

মিডিয়াসেট ইতালিয়া’র প্রকাশিত এক ছবিতে দেখা যায়, ৪৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন আর্জেন্টাইন তথা বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসি। দ্বিতীয় স্থানে থাকা ফন ডাইকের পয়েন্ট ৩৮২; আর ১৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছেন সালাহ। কিন্তু অবাক করা বিষয়, ১৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে রয়েছেন যুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

এই পুরস্কারের জন্য জন্য প্রাথমিকভাবে মোট ৩০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে আয়োজক ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিন। বিশ্ব জুড়ে ১৮০ জন ক্রীড়া সাংবাদিকের ভোটে নির্বাচন করা হয় ব্যালন ডি’অর জয়ী ফুটবলারকে। আর কয়েক ঘন্টা পরই জানা যাবে গুজব সত্যি হয়ে মেসিই পাচ্ছেন এবারের ব্যালন ডি’অর, নাকি নতুন কোনো একজন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category