বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০




করোনা স্বাভাবিক হওয়ার পর ব্যস্ত আন্তর্জাতিক সূচি রয়েছে : আকরাম খান

মো. নাছির উদ্দীন : বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে ক্রীড়াঙ্গণ। বন্ধ আছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর ঢাকা প্রিমিয়ার লীগ (ডিপিএল)। তবে এই পরিস্থিতিতে খেলা বন্ধ থাকলেও নিজেদের প্রস্তুত রাখতে বলেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
আকরাম বলেন, আশা করছি– এ পরিস্থিতি শিগগির কেটে যাবে। কিন্তু এটি যদি আরও তিন মাস অব্যাহত থাকে, তা হলে ডিপিএল না হওয়ার সম্ভাবনাই বেশি। এ অবস্থায় খেলোয়াড়দের কীভাবে খেলার জন্য প্রস্তুত রাখা যায়, সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ অবস্থা স্বাভাবিক হওয়ার পর ব্যস্ত আন্তর্জাতিক সূচি রয়েছে।
ক্রিকেটারদের ফিট থাকার ব্যাপারে বিসিবির এই কর্তা বলেন, ক্রিকেটাররা নিয়মিত অনুশীলন করলে তারা অন্তত নিজেদের ফিট রাখতে পারবে। ফিট রাখার জন্য তাদের ফিটনেস পরিকল্পনা দেয়া হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে কোচিং স্টাফরা ওদের সঙ্গে নিয়মিত আলোচনা করছেন। আশা করছি, এটি তাদের সহায়ক হবে।
ম্যাচের ঘাটতি পোষাতে করোনা পরবর্তী বিভিন্ন অনুশীলন ও  সফরের ব্যবস্থার কথাও জানান সাবেক এই ব্যাটসম্যান। মাঠে ফেরার পর তাদের ম্যাচের জন্য প্রস্তুত থাকতে হবে। এ জন্য আমাদের পর্যাপ্ত ম্যাচের ব্যবস্থা করতে হবে। সাধারণত আমরা যা করি তা হচ্ছে বিভিন্ন স্তরের যেমন– ‘এ’ বা এইচপি দলকে ক্রিকেটে ব্যস্ত রাখার চেষ্টা করি। আমরা নিয়মিতভাবে ‘এ’ দল এবং এইচপি দল বা অনূর্ধ্ব-১৯ দল কিংবা অন্য বয়সভিত্তিক দলের সফরের ব্যবস্থা করছি। মহামারী শেষ হলে আমাদের সেসব সফরের প্রতি জোর দিতে হবে, যাতে খেলোয়াড়রা ম্যাচ খেলার জন্য নিজেদের প্রস্তুত রাখতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category