বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০




করোনা মোকাবেলায় সহায়তার হাত বাড়িয়ে দিলেন বিশ্বকাপজয়ী যুবারা 

মো. নাছির উদ্দীন : প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসের সংক্রমনে কাঁপছে সারাবিশ্ব। করোনার সংক্রমন প্রতিরোধে লকডাউনে সারাবিশ্ব। স্থবির পৃথিবীর ২০৯টি দেশ ও অঞ্চল জনজীবন। বাংলাদেশও এর বাইরে নয়। সকল কর্মকান্ড অচল হয়ে পড়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন এ দেশের খেটে খাওয়া নিম্ন আয়ের জনসাধারণ। রোজগারের পথ বন্ধ হওয়ায় তাদের অসহায় দিন কাটছে। দিন এনে দিন খাওয়া এসব কর্মহীন মানুষদের পাশে এগিয়ে এসেছেন সমাজের নানা স্তরের ব্যক্তিরা।
পিছিয়ে নেই ক্রীড়াঙ্গনের ব্যক্তিরাও। সাকিব, তামিম, মাশরাফিদের পর অস্বচ্ছলদের সহায়তায় অনুদান দিয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা। ১৯ বছরের কম বয়সী এই ক্রিকেটাররা যেখানে নিজেরাই পরিবারের উপর নির্ভরশীল। এরই মধ্যে তারা ক্রিকেটার্স অ্যাসোসিয়েন অব বাংলাদেশের (কোয়াব) তহবিলে অসহায় মানুষদের জন্য আড়াই লাখ টাকা অনুদান দিয়েছেন তারা।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোয়াব জানায়, ‘আমরা সকলেই অবগত যে, দেশব্যাপী করোনা ভাইরাসে বিপর্যস্ত অসহায় মানুষের সহায়তায় ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) বর্তমান ও সাবেক সকল ক্রিকেটার, সংগঠক ও শুভানুধ্যায়ীদের নিয়ে আর্থিক তহবিল গঠনের উদ্যোগ গ্রহণ করেছে। সেই প্রেক্ষাপটে দেশের চুক্তিবদ্ধ প্রথম শ্রেণীর সকল ক্রিকেটারদের পর বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাবৃন্দ ও সম্মিলিতভাবে আড়াই লক্ষ টাকা কোয়াবের সহায়তা তহবিলে প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।’ দেশের এই দুঃসময়ে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা যে দায়িত্ববোধের পরিচয় দিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয় উল্লেখ করে ক্রিকেটারদের সংগঠন হিসেবে এই সিদ্ধান্তের প্রতি কোয়াব সম্মান জানায়।
এতে আরো বলা হয়, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগ মোকাবেলা সম্ভব বলেও মনে করে ক্রিকেটার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category