সোমবার, মে ৪, ২০২০




করোনায় প্রফেসর ডা.কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান আর নেই  

মো. নাছির উদ্দীন : নভেল প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের চিফ হেমোটোলজিস্ট অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান মারা গেছেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি দেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট ছিলেন।
গতকাল বিকাল সাড়ে পাঁচটায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মারা যান। আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. মো. এহতেশামুল হক এই তথ্য নিশ্চিত করেন।
এ বিষয়ে অধ্যাপক ড. মো. এহতেশামুল হক জানান, রবিবার বিকালে হাসপাতালের ডিউটি শেষ করে মিরপুর ডিওএইচএস’র বাসায় ফেরেন প্রফেসর মনিরুজ্জামান । ইফতারের আগে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় তার করোনার পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে।
তিনি আরো জানান, তার মৃত্যুর খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের হেমাটোলজি বিভাগে কর্তব্যরত চার জনকে তাৎক্ষণিক হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এছাড়া বিভাগটি জীবাণুনাশক করার কার্যক্রম শুরু হয়েছে।
মৃতের পারিবারিক সূত্র মতে, গত কয়েকদিন থেকে জ্বর ও বুকে ব্যথা অনুভব করছিলেন ড. মনিরুজ্জামান। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নেয়া হয় এবং তিনি সেখানেই মারা যান। তার মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর হাসপাতাল থেকে জানান হয় তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category