বুধবার, জানুয়ারি ২০, ২০২১




করোনায় আট মাসে সবচেয়ে কম মৃত্যু, শনাক্ত ৬৫৬

মো. নাছির উদ্দীন : গত ২৪ ঘণ্টায় সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আরো ৬৫৬ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জন। এ সময় প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৮ জন মৃত্যুবরণ করেন। যা গত সাড়ে আট মাসের মধ্যে সবচেয়ে কম। সবশেষ গত বছরের ৮ মে এর চেয়ে কম মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর; সেদিন ৭ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। আর ৯ মে আটজনের মৃত্যুর খবর জানানো হয়েছিল স্বাস্থ অধিদপ্তরের পক্ষ থেকে। এখন পর্যন্ত সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯)  ৭ হাজার ৯৫০ জন মৃত্যুবরণ করেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১৯৯টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৪৫৯টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪১০টি। এ নিয়ে ৩১৯তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ লাখ ৬৬৭টি।
একই সময়ে দেশে ৬১৭ জন করোনামুক্ত (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট করোনামুক্ত হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৪৭২ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ২৬ শতাংশ এবং সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category