মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০




করোনায়ভাইরাসে ঢাকায় আক্রান্ত ৬৮, সারাদেশে ৫৫

মো. নাছির উদ্দীন : প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২৩ জন। সবচেয়ে বেশী আক্রান্তের সংখ্যা ঢাকায়। এখন পর্যন্ত রাজধানীতে ৬৮ জন ব্যক্তি প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া বাকি ১৫ জেলায় কোভিড-১৯  করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৫ জন। ৬ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও রোগ গবেষণা কেন্দ্রের (আইইডিসিআর) এক ইনফোগ্রাফিকে বা সচিত্র তথ্য উপস্থাপনায় এই তথ্য পাওয়া গেছে।
ইনফোগ্রাফিকে দেখা যায়, রাজধানীতে এখন পর্যন্ত ৬৮ জন কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৫ এপ্রিল পর্যন্ত মাদারীপুরের সমান থাকলেও ৬ এপ্রিল নারায়ণগঞ্জে ২৩ জনের মাঝে কোভিড-১৯ করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। অর্থাৎ ২৪ ঘণ্টায় এই জেলায় ১২ জনের মাঝে সংক্রমণ ধরা পড়েছে। মাদারীপুরের সংখ্যা সেই ১১ জনই রয়েছে। এছাড়াও গাইবান্ধায় পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
জামালপুরে প্রথমবারের মতো তিনজনের মধ্যে কোভিড-১৯ করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এছাড়া সিলেট ও মৌলভীবাজারে প্রথমবারের মতো একজন করে ব্যক্তির শরীরে কোভিড-১৯ করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। রংপুর বিভাগে তিনজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রামে দুইজন কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
এছাড়া শরীয়তপুর, নরসিংদী, গাজীপুর, কুমিল্লা, চুয়াডাঙ্গা ও কক্সবাজারে একজন করে প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
এর আগে গতকাল স্বাস্থ্য অধিদফতরের প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জনের দেহে প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২৩ জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category