শনিবার, সেপ্টেম্বর ১২, ২০২০




করোনাভাইরাস : শনাক্তের হার কমে ১১.৯৬ শতাংশ

মো. নাছির উদ্দীন : দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৮৯তম দিনে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার কিছুটা কমেছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.৯৬ শতাংশ। গতকাল শুক্রবার এ সংখ্যা ছিল ১২.১৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ২৮২ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৪ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ২৪৭ জন। স্বাস্থ্য অধিদপ্তরের  সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে ১০ হাজার ৯৮টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু সহকারে পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৭২৩টি। এ নিয়ে দেশে মোট ১৭ লাখ ১৫ হাজার ৪৮১টি নমুনা পরীক্ষা করা হলো। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ২৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্ত ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জন। মোট পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৯.৫৯ শতাংশ। নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৭০২। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৪০ শতাংশ। তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ২৪৭ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ২৭১। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭০.৯০ শতাংশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মৃত ৩৪ জনের মধ্যে ২৩ জন পুরুষ ও ১১ জন নারী। মৃতদের মধ্যে ৩৩ জন হাসপাতালে এবং ১ জন বাড়িতে মারা গেছেন। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৬৬১ জন মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৭.৮৬ শতাংশ এবং ১ হাজার ৪০ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২২.১৪ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category