বুধবার, মার্চ ৩, ২০২১




করোনাভাইরাস : পাঁচ সপ্তাহ পর শনাক্ত ৬০০ ছাড়াল 

মো. নাছির উদ্দীন : গত ২৪ ঘণ্টায় সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আরো ৬১৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৪৭ হাজার ৯৩০ জন। গত পাঁচ সপ্তাহ ধরে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ছয়শর নিচে ছিল। এর আগে সর্বশেষ ২৫ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তর আগের ২৪ ঘণ্টায় ৬০২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ার খবর জানিয়েছিল। এ সময় এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৫ জন মৃত্যুবরণ করেন। এ নিয়ে এখন পর্যন্ত সারাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ হাজার ৪২৮ জন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২১৭টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৫৮টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৪১৪টি। এ নিয়ে ৩৬০তম দিনে এসে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪০ লাখ ৮৯ হাজার ৩৩৬টি।
একই সময়ে দেশে ৯৩৬ জন করোনামুক্ত (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট করোনামুক্ত হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ৬২৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৭৪ শতাংশ এবং সুস্থতার হার ৯১ দশমিক ১৮ শতাংশ। এ ছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category