সোমবার, মে ১১, ২০২০




করোনাভাইরাস: নারীর লাশ নিল না স্বজনরা

মো. নাছির উদ্দীন : নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে মারা যাওয়া এক নারীর লাশ নেয়নি তার স্বজনরা। আজ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ওই নারীর দাফন সম্পন্ন হয়।
গতকাল রাতে কোভিড-১৯ করোনাভাইরাস রোগীদের চিকিৎসার জন্য নির্ধারিত নারায়ণগঞ্জ শহরের খানপুরের ৩০০ শয্যা হাসপাতালে ৩৫ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়। মৃত নারীর বাড়ি নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকায় বলে জানা গেছে।
এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম জানান, করোনাভাইরাস আক্রান্ত মৃত্যু হলে লাশ ফেলে চলে যান ওই নারীর স্বজনরা।
“রোববার বিকালে আমি খবর পেয়ে পরিবারের লোকজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করি। কিন্তু তারা কেউ লাশ নিতে রাজি হয়নি।” পরে সিটি করপোরেশনের মেয়রকে অবহিত করা হলে তিনি লাশ বহনের গাড়ি ও দাফনের ব্যবস্থা করেন জানিয়ে তিনি বলেন, “আমি স্থানীয় কাউন্সিলর হিসেবে ওই নারীর হাসপাতাল থেকে লাশ গ্রহণ করে দাফনের জন্য হস্তান্তর করেছি।”
এ ব্যাপারে খানপুর ৩শ’ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক গৌতম রায় বলেন, শনিবার রাতে করোনায় আক্রান্ত হয়ে ওই নারীর মৃত্যু হয়। লাশ নিতে পরিবারের কেউ আসেনি। মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি বলে জানান তিনি।
করোনাভাইরাস সংক্রমণের জন্য দেশের সবচেয়ে ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে নারায়ণগঞ্জকে চিহ্নিত করেছে আইইডিসিআর। এ পরিস্থিতিতে গত ৮ এপ্রিল থেকে নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে আইএসপিআর। জেলার মধ্যে নারায়ণগঞ্জ সিটি ও সদর উপজেলায় আক্রান্তর সংখ্যা বেশি। এ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রশাসনের এক কর্মচারীসহ ৫৫ জনের মৃত্যু হয়েছে।
নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলামসহ ১১ চিকিৎসক, তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ এক হাজার ২৮১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের ১১৪ জন সুস্থ হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category