বৃহস্পতিবার, মে ২৮, ২০২০




করোনাভাইরাস: দেশে ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত প্রথমবারের মতো দুই হাজার ছাড়িয়েছে 

মো. নাছির উদ্দীন : দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ৮২তম দিনে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ২৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। যার ফলে দেশে একদিনে প্রথমবারের মতো দুই হাজার ছাড়িয়েছে  শনাক্ত হয়েছে। আর আক্রান্তদের মধ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সুস্থ হয়েছেন ৫০০ জন।
আজ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান। ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নয় হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে নয় হাজার ৩১০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ।
তিনি বলেন, নতুন নমুনা পরীক্ষায় আরও ২ হাজার ২৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৩২১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৫৯-এ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫০০ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৪২৫ জন। ডা. নাসিমা বলেন, নতুন করে যারা মারা গেছেন, তাদের ২০ জন পুরুষ, দুজন নারী। ২১ জন মারা গেছেন হাসপাতালে, একজন মারা গেছেন বাসায়। এদের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন এবং সি‌লেট বিভাগের দুজন বাসিন্দা রয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category