বৃহস্পতিবার, মে ৭, ২০২০




করোনাভাইরাস: দেশে ২৪ ঘণ্টায় ৭০৬ জন শনাক্ত, সুস্থ ১৩০ জন

মো. নাছির উদ্দীন : সারাদেশে নভেল করোনাভাইরাস শনাক্তের ৬১তম দিনে গত ২৪ ঘণ্টায় ৭০৬ জনের দেহে কোভিড-১৯-এর উপস্থিতি শনাক্ত হয়েছে। নতুন করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩০ জন। আজ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান।
তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৮৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৩৮২টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১ লাখ পাঁচ হাজার ৫১৩টি। ডা. নাসিমা সুলতানা জানান, নতুন যে নমুনা পরীক্ষা করা হয়েছে তার মধ্যে আরও ৭০৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৫ জনে। সুস্থ হয়েছেন ১৩০ জন। সর্বমোট সুস্থ হয়েছেন এক হাজার ৯১০। তবে গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীদের মধ্যে কতজন মারা গেছেন তাৎক্ষণিক বুলেটিনে জানাতে পারেননি ডা. নাসিমা। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়ার তথ্য সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমে দেয়া হবে। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।
চীনের উহান থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ৩৮ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন দুই লাখ ৬০ হাজারেরও বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৩ লাখের বেশি মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category