বুধবার, মে ১৩, ২০২০




করোনাভাইরাস: দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু, সর্বোচ্চ আক্রান্ত ১১৬২ জন

মোঃ নাছির উদ্দীনঃ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ৬৭তম দিনে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১ হাজার ১৬২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মহামারী করোনাভাইরাসে সর্বাধিক ১৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে। আজ দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান।
তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও সাত হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় সাত হাজার ৯০০ টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৪৪ হাজার ৫৩৮টি।
ডা. নাসিমা সুলতানা জানান: নতুন যে নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে আরও ১ হাজার ১৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৭হাজার ৮২২ জনে। মহামারী করোনাভাইরাস নতুন করে আরও ১৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে। ফলে মোট মৃত্যু সংখ্যা ২৬৯ জনে দাঁড়িয়েছে।
তিনি বলেন, নতুন করে যারা মারা গেছেন, তাদের মধ্যে বারোজন পুরুষ ও সাতজন নারী।
স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগেরপরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।
চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত সাড়ে ৪৩ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন দুই লাখ ৯৩ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৬ লাখের বেশি মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category