শনিবার, নভেম্বর ২৮, ২০২০




করোনাভাইরাস : আরো ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১৯০৮

মো. নাছির উদ্দীন : গত ২৪ ঘণ্টায় সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আরো ১ হাজার ৯০৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৬০ হাজার ৬১৯ জন। এ সময় প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৩৬ জন মৃত্যুবরণ করেছেন। মৃতদের মধ্যে ২৮ জন পুরুষ ও ৮ জন নারী। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ৩০ জন, খুলনায় ৩ জন এবং চট্রগ্রাম, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে তিন জন রয়েছেন।ফলে এখন পর্যন্ত সারাদেশে ৬ হাজার ৫৮০ জনের মৃত্যু হলো।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১১৮টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭১৮টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি।
একই সময়ে সারাদেশে ২ হাজার ২০৯ জন করোনামুক্ত  (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৮৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৬২ শতাংশ এবং সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category