বৃহস্পতিবার, মার্চ ২৫, ২০২১




করোনাভাইরাস : আরো ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৮৭

মো. নাছির উদ্দীন : গত ২৪ ঘণ্টায় সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আরো ৩ হাজার ৫৮৭ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৮৪ হাজার ৩৯৫ জন। এ সময় প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৩৪ জন মৃত্যুবরণ করেন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৭৯৭। ২০২০ সালের ২০ ডিসেম্বরের পর এটিই দেশে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু।
আজ (২৫ মার্চ) বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২২২টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৩২৪টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪৫টি। এর মধ্যে আরো ৩ হাজার ৫৮৭ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ লাখ ৮৪ হাজার ৩৯৫ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৫ লাখ ১৪ হাজার ৭৩১টি।
গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৯৮৫ জন। এ পর্যন্ত দেশে মোট করোনামুক্ত হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৮৯৪ জন হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১শতাংশ।।

Comments are closed.

More News Of This Category