শনিবার, ডিসেম্বর ২৬, ২০২০




করোনাভাইরাস : আরো ৩০ জনের মৃত্যু, শনাক্ত ৮৩৪

মো. নাছির উদ্দীন : গত ২৪ ঘণ্টায় সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) ৮৩৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৮ হাজার ৯৯ জন। এ সময় প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৩০ জন মৃত্যুবরণ করেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে রয়েছেন ২৩ জন পুরুষ ও ৭ জন নারী। ৩০ জনের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ফলে এখন পর্যন্ত সারাদেশে ৭ হাজার ৪২৮ জন মৃত্যুবরণ করেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১৬৩টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৬৬১টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৯১২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ লাখ ৫৯ হাজার ২৬০টি।
একই সময়ে দেশে ১ হাজার ৬৮৫ জন করোনামুক্ত (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট করোনামুক্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৪৮৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক শূন্য ৪১ শতাংশ এবং সুস্থতার হার ৮৮ দশমিক ৬৬ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২০ জন। চট্টগ্রামের ৭ জন এবং খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category